• Bangladesh: সদ্যোজাতের দেহ পড়ে ময়লার স্তুপে! সারারাত আগলে রাখল পথকুকুর
    ২৪ ঘন্টা | ০৩ জানুয়ারি ২০২৩
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সদ্যোজাতের দেহ খুবলে খাওয়া বা নানা রকম হিংস্র ঘটনার সঙ্গে জড়িয়ে যায় পথকুকুরদের নাম। যা নিয়ে তাদের প্রতি আক্রোশের শেষ থাকে মানুষের। তবে এবারে সম্পূর্ণ আলাদা চিত্র দেখা গেল গাজিপুরে। সারারাত ময়লা স্তুপের কাছে নবজাতকের দেহ আগলে রাখল তারা। গাজীপুরের শ্রীপুরে ময়লার স্তূপ থেকে পলিথিন মোড়ানো এক নবজাতকের মৃতদেহ উদ্ধার করেছে পুলিস। সদ্যোজাতের বয়স ১ দিন। এমনকী সেই দেহ পাহারা দিচ্ছিল কুকুর। 

    আরও পড়ুন, 

    সকালবেলা ময়লা তুলতে এসে নবজাতকের মৃতদেহ নজরে আসে সাফাইকর্মীর। সকাল আটটা নাগাদ এমন দৃশ্য দেখে স্বভাবতই চমকে যান তিনি। চেঁচামেচি করে আশেপাশের লোক জড়ো করেন। খবর দেওয়া হয় পুরসভাতেও। তিনিই জানান, এসময় নবজাতকের মৃতদেহের চারপাশে অনেকগুলো কুকুর পাহারা দিচ্ছিল।

    পরে পৌরসভা এসে সদ্যোজাতের মৃতদেহ নিয়ে যায়। কিন্তু কে বা কারা ওখানে নবজাতককে ফেলে রেখে গিয়েছিল, কেনই বা ফেলে রেখে গিয়েছিল সে সম্পর্কে কোনও তথ্য পাওয়া যায়নি। শ্রীপুর থানার ভারপ্রাপ্ত অফিসার সদ্যোজাতের পরিচয়ের খোঁজে হাসপাতাল ও ক্লিনিকগুলিতে জিজ্ঞাসাবাদ চালাচ্ছেন।

    ভারতেও প্রায়শই এই ঘটনার কথা শোনা যায়। ২৫ ডিসেম্বরও মর্মান্তিক ঘটনার সাক্ষী হতে হয়েছে পশ্চিমবঙ্গের মালদাকে৷ প্লাস্টিকের একটি ক্যারিব্যাগে ওই সদ্যোজাতের দেহ মুড়ে ফেলে যাওয়া হয়েছিল। দেহটি একটি পুত্রসন্তানের ৷পরে তা উদ্ধার করে মালদা থানার পুলিস ৷ ময়নাতদন্তের জন্য মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে পাঠানো হয় মৃতদেহটি ৷ কে বা কারা এই কুকর্ম করেছে এবং কেন করেছে, তা জানা যায়নি ৷

    আরও পড়ুন, 
  • Link to this news (২৪ ঘন্টা)