• পঞ্চায়েত ভোটের আগেই কলকাতা থেকে উদ্ধার ৬০ লক্ষ টাকা, হাওয়ালা যোগ খতিয়ে দেখছে পুলিস
    ২৪ ঘন্টা | ০৩ জানুয়ারি ২০২৩
  • পিয়ালী মিত্র: কলকাতা থেকে ফের টাকা উদ্ধার। বড়বাজারে কলকাতা পুলিসের গুন্ডাদমন শাখার অভিযান। তিনজন আলাদা আলাদা ব্যক্তির থেকে উদ্ধার বিপুল অঙ্কের টাকা। সব মিলিয়ে উদ্ধার হয়েছে প্রায় ৬০ লক্ষ টাকা। গ্রেফতার আট জন। টাকার উৎস কী বলতে পারেননি অভিযুক্তরা। হাওয়ালা যোগ কিনা খতিয়ে দেখছে পুলিস।

    সামনেই পঞ্চায়েত নির্বাচন। তার আগেই বিপুল অঙ্কের টাকা উদ্ধার করা হয়েছে। এর পিছনে কোনও হাওয়ালা যোগ রয়েছে কিনা তা খতিয়ে দেখছে কলকাতা পুলিস। সোমবার তারা আলাদা আলাদাভাবে অভিযান চালায়। প্রথমে রজত আঁশ বলে একজনকে আটক করা হয়। জানা গিয়েছে তাঁর বাড়ি হুগলির চন্ডিতলায়। তাঁর কাছে থাকা একটি ব্যাগ থেকে ৯ লক্ষ ৩৭ হাজার টাকা পাওয়া যায়। সেই টাকার উৎস সম্পর্কে কোনও উত্তর তিনি দিতে পারেননি বলেই জানা গিয়েছে।

    এরপরে বিজয় শর্মা নামে আরও একজন কে আটক করা হয়। তাঁর কাঁচ থেকে ১০ লক্ষ টাকা পাওয়া যায়। পুলিস সূত্রে জানা গিয়েছে এই ব্যক্তিও টাকার উৎস সম্পর্কে কোনও উত্তর দিতে পারেন নি।

    আরও পড়ুন: 

    বিজয় শর্মাকে জিজ্ঞাসাবাদ করে আরও একজনের হদিস পাওয়া যায়। তাঁর কাছ থেকে ১২ লক্ষ ৪১ হাজার টাকা উদ্ধার করে পুলিস।

    আরও পড়ুন: 

    এরপরে আরও কটি অভিযান চালানো হয়। সেই অভিযানে ১৫ লক্ষ ৯৭ হাজার টাকা পাওয়া যায়। এই তিনটি পৃথক অভিযানে তদন্তকারী অফিসাররা সব মিলিয়ে প্রায় ৬০ লক্ষ টাকা উদ্ধার করেছে।এই ঘটনায় প্রথমে তিন জন এবং পরে আরও পাঁচজনকে গ্রেফতার করা হয়।মোট আট জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে।

    যাদেরকে গ্রেফতার করা হয়েছে তাদের মধ্যে বেশিরভাগই এই  রাজ্যের বাসিন্দা। পাশাপাশি কয়েকজন রয়েছে যারা উড়িষ্যা এবং বিহারের বাসিন্দা।

     
  • Link to this news (২৪ ঘন্টা)