• সম্প্রীতি ও সমতা রক্ষায় ‘ভারত জোড়ো যাত্রা’য় ফের রাহুলের হাত ধরলেন ঊর্মিলা মাতন্ডকার 
    দৈনিক স্টেটসম্যান | ২৪ জানুয়ারি ২০২৩
  •  জম্মু, ২৪ জানুয়ারি? এক সময় রাহুল গান্ধীর হাত ধরে কংগ্রেসে যোগ দিয়েছিলেন।  মুম্বই উত্তর কেন্দ্র থেকে লোকসভা নির্বাচনেও লড়েন। পরে সেই হাত ছেড়েও দেন। মঙ্গলবার আবার রাহুলের হাত ধরে ‘ভারত জোড়ো যাত্রা’য় হাঁটলেন বলিউড অভিনেত্রী ঊর্মিলা মাতণ্ডকর। মঙ্গলবার জম্মুতে রাহুল গান্ধীর হাত ধরে হাঁটার সেই মুহূর্ত ক্যামেরা বন্দি করে টুইটারে পোস্ট করে তিনি লিখেছেন, ‘‘একতা, সম্প্রীতি, সমতার জন্য হাঁটুন।’’

    ‘ভারত জোড়ো যাত্রা’  রাহুল গান্ধীকে বহু মাইলেজ দিয়েছে। যত দিন গে ছে, রাহুলের  এই কর্মসূচি সমাজের সর্বস্তরে ততই সাড়া ফেলেছে। সাধারণ মানুষ থেকে শুরু করে রাহুলের সঙ্গে হেঁটেছেন বহু বিশিষ্ট ব্যক্তিত্বও ।এ বার রাহুলের সঙ্গে হাঁটলেন ঊর্মিলাও , সম্প্রীতি ও একতার ।

    ঊর্মিলার পরনে ছিল ঘিয়ে রঙের কাশ্মীরি পোশাক  ফিরহান। রাহুলের পরনে ছিল সাদা রঙের টি-শার্ট। হাঁটার সময় রাহুলের সঙ্গে কথাবার্তাও বলেন ঊর্মিলা।

    অভিনেত্রী ঊর্মিলা মাতণ্ডকর রাজনীতির জগতে আসেন । ২০১৯ সালে রাহুলের সঙ্গে বৈঠকের পর কংগ্রেসে যোগ দেন অভিনেত্রী। তবে বেশি দিন কংগ্রেসে থাকেননি তিনি। ওই বছরের সেপ্টেম্বর মাসেই কংগ্রেস থেকে ইস্তফা দেন তিনি। কংগ্রেস ছাড়ার পর ২০২০ সালে শিবসেনায় যোগ দেন ঊর্মিলা।

    দেশের নানা প্রান্ত ছুঁয়ে রাহুলের ‘ভারত জোড়ো যাত্রা’ পৌঁছেছে জম্মুতে। মঙ্গলবার নাগরোটার গ্যারিসন শহর থেকে যাত্রা শুরু হয়। তার কিছু সময় পরই এই কর্মসূচিতে যোগ দেন ঊর্মিলা।  ‘ভারত জোড়ো যাত্রা’ শেষ হবে শ্রীনগরে চলতি মাসের ৩০ তারিখ।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)