• সাধারণতন্ত্র দিবসের নিরাপত্তায় রেড রোডে ৩ হাজার পুলিসকর্মী শহরের শপিং মল, হোটেলগুলিতে নজরদারি
    বর্তমান | ২৫ জানুয়ারি ২০২৩
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাত পোহালে রেড রোডে সাধারণতন্ত্র দিবস উপলক্ষ্যে পালিত হবে কুচকাওয়াজ। তার জেরে আজ থেকেই কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে কলকাতাকে। আগামী কাল সকাল ছ’টা থেকে রেড রোডে বিশাল পুলিস বাহিনী মোতায়েন করছে লালবাজার। 

    সাধারতন্ত্র দিবসের অনুষ্ঠানের নিরাপত্তায় থাকবেন তিন হাজার পুলিসকর্মী। রেড রোডে উপস্থিত থাকবেন কলকাতা পুলিসের ২০ জন ডেপুটি কমিশনার, ৪৫ জন অ্যাসিস্ট্যান্ট কমিশনার পদমর্যাদার অফিসার। 

    গোটা অনুষ্ঠানে নজরদারি চালাবেন বিশেষ কমিশনার দময়ন্তী সেন। 

    লালবাজার জানিয়েছে, সাধারণতন্ত্র দিবসের কুচকাওয়াজ উপলক্ষ্যে রেড রোডকে মোট ১২৫টি সেক্টর ও ১৮টি জোনে ভাগ করা হয়েছে। ১০টি ওয়াচ টাওয়ার থেকে নজরদারি চালানো হবে। তিনটি কুইক রেসপন্স টিম, ১১টি পুলিস অ্যাসিস্ট্যান্স বুথ ও ১৪টি অ্যাম্বুলেন্স রাখা হয়েছে। একইসঙ্গে বুধবার থেকেই শহরজুড়ে কড়া নজরদারি চালানো হবে। শহরে ঘুরবে ১১টি এইচআরএফএস, ৫৮টি পিসিআর ভ্যান। ৫০টি জায়গায় নাকা চেকিংয়ের বন্দোবস্ত রাখা হয়েছে। পাশাপাশি মঙ্গলবার থেকে শহরের হোটেলগুলিতে অভিযান চালাচ্ছে কলকাতা পুলিস। তবে এখনও পর্যন্ত সন্দেহজনক কোনও ব্যক্তির খোঁজ মেলেনি। হোটেল ছাড়াও সমস্ত শপিং মল ও বিনোদন পার্কগুলিতে পুলিস মোতায়েন করা হবে। একইদিনে সরস্বতী পুজো পড়েছে। সেই বিষয়টি মাথায় রেখে সমস্ত প্যান্ডেলে পুলিস মোতায়েন করা হচ্ছে। 
  • Link to this news (বর্তমান)