• সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮ ২৫ জানুয়ারি ২০২৩ ০৬:৩৯
    আনন্দবাজার | ২৫ জানুয়ারি ২০২৩
  • আরাবুলের নেতৃত্বে ভাঙড়ে তৃণমূলের মিছিল

    আজ, বুধবার ভাঙড়ে তৃণমূলের মিছিল রয়েছে। এই মিছিলের উদ্যোক্তা তৃণমূল নেতা আরাবুল ইসলাম। আজ আরাবুলদের এই মিছিলের দিকে নজর থাকবে।

    নওশাদদের মুক্তির দাবিতে শিয়ালদহ থেকে ধর্মতলা আইএসএফের মিছিল

    ভাঙড়ের বিধায়ক তথা আইএসএফ নেতা নওশাদ সিদ্দিকি-সহ কয়েক জন কর্মী পুলিশ হেফাজতে রয়েছেন। তাঁদের মুক্তির দাবিতে আজ কলকাতায় মিছিল রয়েছে। শিয়ালদহ থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল হবে। নজর থাকবে এই খবরের দিকে।

    প্রেসিডেন্সিতে টিএমসিপি-র সরস্বতী পুজো

    প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে টিএমসিপির সরস্বতী পুজো নিয়ে আগেই বিতর্ক তৈরি হয়েছিল। তবে ক্যাম্পাসে নয় গেটের বাইরে সেই পুজো হবে বলে মঙ্গলবার জানানো হয়। সেই মতো আজ প্রেসিডেন্সিতে টিএমসিপি-র সরস্বতী পুজোর দিকে নজর থাকবে।

    রাজ্যের আবহাওয়া

    রাজ্য থেকে বিদায়ের পথে শীত। এখনই আর পারদ পতনের সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তারা জানিয়েছে, তাপমাত্রা আর কমবে না। সর্বনিম্ন এবং সর্বোচ্চ তাপমাত্রা স্বাভাবিকের কাছেই ঘোরাফেরা করবে। তবে আগামী কয়েক দিন শীতের আমেজ বজায় থাকবে।

    প্রজাতন্ত্র দিবসের প্রস্তুতি

    বৃহস্পতিবার প্রজাতন্ত্র দিবস। দেশ জুড়ে এই দিনটি পালন করা হবে। তার আগে আজ প্রজাতন্ত্র দিবসের প্রস্তুতির দিকে নজর থাকবে।

    প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে জাতির উদ্দেশে রাষ্ট্রপতির ভাষণ

    বৃহস্পতিবার দেশ জুড়ে প্রজাতন্ত্র দিবস পালন করা হবে। তার প্রাক্কালে আজ জাতির উদ্দেশে ভাষণ দেবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। তিনি কী বার্তা দেন তা নজরে থাকবে।

    বাংলা-ওড়িশা রঞ্জি ট্রফির দ্বিতীয় দিন

    আজ বাংলা বনাম ওড়িশার রঞ্জি ট্রফির দ্বিতীয় দিনের ম্যাচ রয়েছে। সকাল ৯টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার ফলের দিকে।

    অস্ট্রেলিয়ান ওপেন

    আজ অস্ট্রেলিয়ান ওপেনের দশম দিন। এই টুর্নামেন্টের অষ্টম দিনে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গিয়েছেন নোভাক জোকোভিচ। তিনি ২২তম গ্র্যান্ড স্ল্যাম খেতাব জয়ের লক্ষ্যে এগিয়ে চলেছেন। অন্য দিকে, এই টুর্নামেন্টে কেরিয়ারের শেষ গ্র্যান্ড স্ল্যাম খেলছেন সানিয়া মির্জা। সোমবার রোহন বোপান্নার সঙ্গে জুটি বেঁধে তিনি পৌঁছে গিয়েছেন মিক্সড ডাবল্‌সের কোয়ার্টার ফাইনালে। ভোর সাড়ে ৫টা থেকে শুরু হয়েছে অস্ট্রেলিয়ান ওপেনের খেলা। আজ এই খেলার আরও খবরের দিকে নজর থাকবে।

  • Link to this news (আনন্দবাজার)