• পাঁচ পথচারীকে পিষে দিল বেপরোয়া ট্রাক, ভয়াবহ দুর্ঘটনা সেই লখিমপুর খেরিতে
    দৈনিক স্টেটসম্যান | ২৯ জানুয়ারি ২০২৩
  • লখিমপুৰ, ২৯ জানুয়ারি? হাইওয়ের উপর দ্রুতগামী ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মারা গেলেন কমপক্ষে পাঁচ পথচারী। ঘটনায় আহতও হয়েছেন বেশ কয়েকজন। উত্তরপ্রদেশের লখিমপুর খেরির এই ভয়াবহ ঘটনায় এলাকাজুড়ে চাঞ্চল্য ছড়িয়েছে।

    সূত্রের খবর, সেখানে বেহরাইচ হাইওয়েতে একটি স্কুটি ও গাড়ির মধ্যে সংঘর্ষ হয়। কয়েকজন পথচারী তা দেখতে পেয়ে দুর্ঘটনায় আহতদের উদ্ধারের জন্য ছুটে আসে। গাড়ির ভিতরে আটকে থাকা সবাইকে বের করার চেষ্টাই করছিলেন তাঁরা। হঠাৎই সেইসময় একটি ট্রাক দ্রুতগতিতে ছুটে এসে ওই পথচারীদের পিষে মেরে বেরিয়ে যায়।

    খবর পেয়েই সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছয় স্থানীয় থানার পুলিশ। আহতদের চিকিৎসার জন্য নিকটবর্তী জেলা হাসপাতালে পাঠানো হয়। এই ঘটনার প্রতিক্রিয়া জানিয়ে সমাজবাদী পার্টির (এসপি) তরফে শোকপ্রকাশ করা হয় এবং উত্তরপ্রদেশ সরকারকে ক্ষতিগ্রস্তদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানানো হয়েছে।

    উল্লেখ্য, ২০২১ সালের ৩ অক্টোবর এই লখিমপুর খেরিতেই বিক্ষোভরত কৃষকদের গাড়িচাপা দেওয়ার অভিযোগ উঠেছিল বিজেপি নেতা তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিস মিশ্রের বিরুদ্ধে। কৃষকরা রাস্তায় বিক্ষোভ দেখানোর সময় দুরন্ত গতিতে ছুটে আসা গাড়ি পিছন থেকে তাঁদের চাপা দেয়। গত বুধবার ওই মামলায় দু’মাসের অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন আশিস। এরমধ্যেই ফের সেই লখিমপুর খেরিতে গাড়ির তলায় চাপা পড়ে মৃত্যু হল পাঁচজনের।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)