• Mohammed Siraj and Umran Malik Controversy: কপালে তিলক নিতে অস্বীকার করলেন সিরাজ-উমরান! তীব্র কটাক্ষ সোশ্যাল মিডিয়াতে
    ২৪ ঘন্টা | ০৪ ফেব্রুয়ারি ২০২৩
  • জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: একটি পুরনো ভিডিয়ো নিয়ে তীব্র কটাক্ষের শিকার হলেন মহম্মদ সিরাজ (Mohammed Siraj) ও উমরান মালিক (Umran Malik)। গত শ্রীলঙ্কার (IND vs SL) বিরুদ্ধে সিরিজ চলার সময় একটি পাঁচতারা হোটেলে পা রাখার সময় এই ভিডিয়ো তোলা হয়েছিল। কিন্তু কেন সোশ্যাল মিডিয়াতে সমালোচিত হচ্ছেন টিম ইন্ডিয়ার দুই তরুণ জোরে বোলার?   

    এমন কী করলেন তাঁরা, যাতে তাঁদের ক্ষোভের মুখে পড়তে হল? সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যাওয়া একটি ভিডিয়োতে দেখা যাচ্ছে, হেড কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) , ব্যাটিং কোচ বিক্রম রাঠোর (Vikram Rathour) ও বোলিং কোচ পারস মাম্বরের (Paras Mhambrey) সঙ্গে দলের একাধিক ক্রিকেটারকে হোটেলে ঢুকতে দেখা যায়। দেশের প্রতিটি পাচতারা হোটেলেই অতিথিদের কপালে তিলক দেওয়ার রীতি চালু আছে। সেটা মেনে হোটেল কর্মীরা সবার কপালে তিলক লাগাচ্ছেন। যদিও কপালে তিলক নিতে অস্বীকার করেন সিরাজ ও উমরান। এর ফলেই শুরু হল বিতর্ক।

    আরও পড়ুন: 

    আরও পড়ুন: 

    সাধারণত হিন্দু ধর্মের রীতিতেই এভাবে কপালে টিকা দিয়ে স্বাগত জানানো হয়ে থাকে। তাই নেটিজেনদের একাংশের দাবি, দেশ নয়, নিজেদের ধর্মকে এগিয়ে রাখতেই তিলক নিতে রাজি হননি সিরাজ ও উমরান! অনেকের আবার প্রশ্ন তুলেছেন, কপালে তিলক নিলে কি সমস্যা হয়ে যেত দুই জোরে বোলারের! তবে এমন বিতর্কের মাঝে যদিও অনেক নেটিজেনই পাশে দাঁড়িয়েছেন সিরাজ ও উমরান। তাঁদের দাবি, এটা সম্পূর্ণ কোনও ব্যক্তির ব্যক্তিগত পছন্দ। এখানে ধর্মের রং যোগ করার কোনও মানেই হয় না। তাছাড়া শুধু সিরাজ ও উমরানই নন, ব্যাটিং কোচ বিক্রম রাঠোর ও আর এক সাপোর্ট স্টাফকেও তিলক নিতে দেখা যায়নি। ফলে সিরাজ ও উমরানকে কাঠগড়ায় দাঁড় করানো অর্থহীন।

    তবে এমন ঘটনা আগেও অনেকবার সামনে এসেছে। মহম্মদ শামি তাঁর প্রিয়জনদের দীপাবলির শুভেচ্ছা জানালেই, তাঁকে বারবার ট্রল করা হয়েছে। এর আগে পরভেজ রসুলকেও ট্রল করা হয়েছিল। ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টির অভিষেক ম্যাচে কটাক্ষের শিকার হয়েছিলেন। এই অফ স্পিনারের বিরুদ্ধে অভিযোগ ছিল, খেলার আগে জাতীয় সংগীত চলার সময় কাশ্মীরের এই ক্রিকেটার নাকি চুইংগাম চিবোচ্ছিলেন! এবার সিরাজ ও উমরান প্রথমবার এমন ইস্যু নিয়ে কটাক্ষের শিকার হলেন। 

      
  • Link to this news (২৪ ঘন্টা)