• Cristiano Ronaldo: কটাক্ষ চলছেই! গোল করেও প্রবল সমালোচিত রোনাল্ডো, কিন্তু কেন? ভাইরাল ভিডিয়ো দেখুন
    ২৪ ঘন্টা | ০৪ ফেব্রুয়ারি ২০২৩
  • জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ম্যাচে তাঁর পারফরম্যান্স দেখে মনে হচ্ছিল যে, আরও একবার তিনি ব্যর্থ হতে চলেছেন। আর কয়েক মিনিট পেরিয়ে গেলেই আবার খালি হাতে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে (Cristiano Ronaldo) মাঠ ছাড়তে হত। তবে তেমনটা হয়নি। ৯৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করলেন 'সিআর সেভেন' (CR7)। সৌদি আরবে (Saudi Arabia) পা রাখার পর প্রদর্শনী ম্যাচে আগেই জোড়া গোল করেছিলেন। তবে প্রতিযোগিতামূলক ম্যাচে গোল আসছিল না। এবার সৌদি প্রো লিগে (Saudi Pro League) আল ফাতে-এর (Al Fateh FC) বিরুদ্ধে গোল করে খরা মেটালেন পর্তুগালের (Portugal) মহাতারকা। খেলার ফলাফল ২-২। ৪২ মিনিটে আল নাসেরের (Al Nassar FC) হয়ে প্রথম গোল করেন অ্যান্ডারসন টালিস্কা (Anderson Talisca)। তবে রোনাল্ডো তাঁর প্রথম গোল করলেও, তাঁর প্রতি কটাক্ষ কিন্তু কমছে না। বরং সোশ্যাল মিডিয়াতে তীব্র সমালোচিত হচ্ছেন। 

    গত ১৯ জানুয়ারি সৌদি আরব অলস্টার একাদশের (Saudi All Star XI) হয়ে আলো ছড়িয়েছিলেন রোনাল্ডো। সেই প্রদর্শনী ম্যাচে লিওনেল মেসি (Lionel Messi)-নেইমার (Neymar Jr)-কিলিয়ান এমবাপের (Kylian Mbappe) প্যারিস সঁ জরমঁ-এ (Paris Saint Germain) ৫-৪ গোলে জিতলেও, জোড়া গোল করেছিলেন রোনাল্ডো। কিন্তু এরপর থেকে চুপ ছিল তাঁর দুই পা! সৌদি প্রো লিগের ম্যাচে আল ইত্তিফাকের (AL Ettifaq) বিরুদ্ধে আল নাসের ১-০ গোলে জয় পেলেও, রোনাল্ডোর পা থেকে কিন্তু কাঙ্খিত গোল আসেনি। এরপর সৌদি সুপার কাপের (Saudi Arabia Super Cup) সেমি ফাইনালে আল ইত্তিহাদের (Al-Ittihad) বিরুদ্ধে ৩-১ ব্যবধানে হেরে প্রতিযোগিতা থেকেই ছিটকে গিয়েছিল তাঁর দল। ফলে কোচ থেকে শুরু করে দলের মালিকের কটাক্ষ শুনতে হয়েছিল তাঁকে। আল ফাতেহ্‌র বিরুদ্ধে গোল করলেও সেই কটাক্ষ বোধহয় কমল না।

    যদিও এতে রোনাল্ডোর কিছু যায় আসে না। সহজ সুযোগ হাতছাড়া করার পাশাপাশি তাঁর গোল বাতিল হয় ভিএআরে। শেষ পর্যন্ত অবশ্য আল নাসেরের হয়ে প্রথম গোল পাওয়ার আনন্দ নিয়েই মাঠ ছাড়তে পারলেন তিনি। ম্যাচের পর সোশ্যাল মিডিয়াতে নিজের উচ্ছ্বাস প্রকাশ করেছেন রোনল্ডো। টুইটারে লিখেছেন, 'সৌদি প্রো লিগে প্রথম গোল পেয়ে খুবই আনন্দ হচ্ছে। পুরো দল একজোট হয়ে পারফর্ম করার জন্যই এমন ফলাফল সামনে এল। সত্যি বলতে একটা কঠিন ম্যাচ খেললাম।' 

    আরও পড়ুন: 

    আরও পড়ুন: 

    গত ম্যাচে গোল মিস করার পর রোনাল্ডোর উপর ক্ষোভ উগরে দিয়েছিলেন দলের কোচ রুডি গার্সিয়া। তবে এবার তিনি মহাতারকার প্রশংসা করলেন। টুইটারে তিনি লিখেছেন, 'ফুটবলে কিছু বিষয় আপনি নিয়ন্ত্রণ করতে পারবেন, আর কিছু পারবেন না। আমরা দুটি গোল হজম করেছি এবং সেটা ছিল আমাদের নিজেদের ভুলে। তবে আমাদের দুর্ভাগ্য যে দুটি শট পোস্টে লেগেছে। ক্রিস্টিয়ানো তার প্রথম গোল পেয়েছে এবং আমরাও দুটি গোল করেছি। পরবর্তী ম্যাচগুলোতে আমরা আরও বাড়তি তাগিদ নিয়ে মাঠে নামব।' 

    ম্যাচে পিছিয়ে থাকলেও, সমতা ফেরানোর খুব ভাল সুযোগ পেয়েছিলেন রোনাল্ডো। অ্যান্ডারসন টালিস্কার শট পোস্টে লাগার পরে ফিরতি বলে বক্সের মধ্যে থেকে ফাঁকা গোল পান। কিন্তু তিনি পারলেন না। তাঁর শট ক্রস বারের উপর দিয়ে বেরিয়ে যায়। হতাশ দেখাচ্ছিল রোনাল্ডোকেও। সেই গোল হাতছাড়া করার ভিডিয়ো এই মুহূর্তে সোশ্যাল মিডিয়াতে ভাইরাল। একইসঙ্গে চলছে তাঁর প্রতি তীব্র কটাক্ষ। যদিও এবার কিন্তু দলের হেড কোচ তাঁর পাশে দাঁড়ালেন। 

      
  • Link to this news (২৪ ঘন্টা)