• PT Usha: ক্ষোভে, অপমানে গর্জে উঠলেন 'দ্য পাওলি এক্সপ্রেস' পিটি ঊষা! কিন্তু কেন?
    ২৪ ঘন্টা | ০৫ ফেব্রুয়ারি ২০২৩
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আর চুপ করে থাকতে পারলেন না। এবার সবার সামনে সত্যিটা নিয়ে চলে এলেন পিটি ঊষা (PT Usha)। শুধু তাই নয়, অপমানিত হয়ে সুবিচারের আশায় কেরলের মুখ্যমন্ত্রী (Chief Minister of Kerala) পিনারাই বিজয়নের (Pinarayi Vijayan) সাহায্য প্রার্থনা করলেন প্রাক্তন স্প্রিন্টার। কিন্তু কেন? কী এমন ঘটল? প্রাক্তন ক্রীড়াবিদের দাবি, তাঁর অ্যাকাডেমির (Academy) জমি জবরদস্তি দখল করে নিয়েছে একদল দুষ্কৃতি। সঙ্গে দেওয়া হচ্ছে প্রাণনাশের হুমকি। আর সেইজন্য শনিবার সাংবাদিক বৈঠক করে যাবতীয় ক্ষোভ ও অপমান উগরে দিলেন ১৯৮৪ সালের লস অ্যাঞ্জেলেস অল্মিপিক্সে (1984 Los Angeles Olympics) ১০০ মিটার দৌড়ে চতুর্থ হওয়া এই অ্যাথলিট। 

    এদিন দিল্লিতে সাংবাদিক বৈঠকে পিটি ঊষা বলেছেন, "গত বছর রাজ্যসভার মনোনীত সদস্য হওয়ার পর থেকে সমস্যার শুরু। কয়েকজন কিছু দুষ্কৃতি ঊষা স্কুল অফ অ্যাথলেটিক্সের জমির মধ্যে অবৈধ নির্মাণ কাজ শুরু করে। অ্যাকাডেমি কর্তৃপক্ষ বাধা দিলে, তারা খারাপ আচরণ করে। নির্মাণকারীদের দাবি, তাদের কাছে পানাঙ্গদ পঞ্চায়েতের অনুমতি রয়েছে। আমরা পুলিসের কাছে অভিযোগ দায়ের করেছিলাম। এরপর পুলিস তদন্ত শুরু করলে নির্মাণ কাজ বন্ধ হয়।" তবুও সমস্যা কিন্তু মিটে যায়নি। সেটা মনে করিয়ে তিনি ফের যোগ করেছেন, "রাতে কিছু মদকাসক্ত লোকজন সমস্যা তৈরি করে। স্থানীয় বাসিন্দাদের অনেকে অ্যাকাডেমির নিকাশী নালার মধ্যে জঞ্জাল ফেলে দেয়। আমাদের ক্রমাগত হেনস্থা করা হচ্ছে। আমাদের অ্যাকাডেমিতে একাধিক মেয়ে রয়েছে। তাদের নিরাপত্তা নিশ্চিত করতে আমাদের সমস্যায় পড়তে হচ্ছে। আর তাই আমরা কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সাহায্য প্রার্থনা করছি।" 

    আরও পড়ুন: 

    আরও পড়ুন: 

    অ্যাথলেটিক্সকে বিদায় জানিয়ে নিজের অ্যাকাডেমি তৈরি করেছেন ঊষা। ২০০২ সাল থেকে কেরলের বালুসেরিতে অ্যাথলিট গড়ার কাজ করছেন প্রাক্তন অলিম্পিয়ান। তাঁর একাধিক ছাত্রী আন্তর্জাতিক পর্যায়ে দেশের প্রতিনিধিত্ব করেছেন। তাঁর সেই অ্যাকাডেমির জমিই দখল করার চেষ্টা করছে কিছু স্থানীয় বাসিন্দা এবং দুষ্কৃতী। দেওয়া হচ্ছে প্রাণনাশের হুমকি। তাঁর হাতেই তৈরি হয়েছে টিন্টু লুকা, জিস্না ম্যাথিউয়ের মতো অ্যাথলিটরা।
  • Link to this news (২৪ ঘন্টা)