• Coochbehar News: 'বাংলা থেকে আলাদা রাজ্য চাই', ফের রাজ্য ভাগের দাবি বিজেপি বিধায়কের
    এই সময় | ০৫ ফেব্রুয়ারি ২০২৩
  • West Bengal Local News: ফের বাংলাভাগের পক্ষে সওয়াল করলেন কার্শিয়াঙের বিধায়ক বিষ্ণুপদ শর্মা (Bishnupada Sharma)। গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশন আয়োজিত বীর চিলারায়ের জন্মদিবস উদযাপন অনুষ্ঠানে কোচবিহার -২ ব্লকের সিদ্ধেশ্বরী গ্রামে এসে এই সওয়াল করলেন দার্জিলিং এর BJP বিধায়ক ।এদিন দার্জিলিংয়ের বিধায়ক বিষ্ণুপদ শর্মা বলেন, ''আমাদের একটাই লক্ষ্য। সেটা হল বাংলা ভাগ। নিজেদের সংস্কৃতিকে বাঁচাতে এটাই রাস্তা। বিধানসভার ভিতরেও বলেছি। বাইরেও বলছি। যতবার জিজ্ঞেস করবেন, ততবার বলব বাংলা থেকে আলাদা রাজ্য চাই।''

    বিগত বছরগুলোর মত গ্রেটারের বিভিন্ন সংগঠনের উদ্যোগে বীর চিলারায়ের জন্মদিবস উদযাপন উপলক্ষে নানান অনুষ্ঠান আয়োজন হয় কোচবিহারে। একদিকে বংশী বদন বর্মন নেতৃত্বাধীন গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশন অনুষ্ঠান করে কোচবিহার রাসমেলার মাঠে। অপরদিকে অনন্ত মহারাজ (Ananta Maharaj) নেতৃত্বাধীন গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশন (Greater Coochbehar Peoples Association) অনুষ্ঠান করে কোচবিহার -২ ব্লকের সিদ্ধেশ্বরীতে। গত বছর এই সিদ্ধেশ্বরীতে অনন্ত মহারাজের অনুষ্ঠানে আমন্ত্রণে সাড়া দিয়ে এসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। এবারও মুখ্যমন্ত্রী সহ তৃণমূল ও বিজেপির নেতা মন্ত্রীদের আমন্ত্রণ জানানো হয়েছিল।

    শনিবার থেকে শুরু হওয়া অনুষ্ঠানে প্রথম দিনই এসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র দফতরের প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক (Nisith Pramanik)। এরপর রবিবার সেই অনুষ্ঠানে যোগ দিতে আসেন দার্জিলিংয়ের বিধায়ক বিষ্ণুপদ শর্মা (Bishnupada Sharma)। সেখানেই গ্রেটার সুপ্রিমো মহারাজ অনন্ত রায়কে পাশে বসিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তর তিনি বলেন, ''লোকাল সংস্কৃতিগুলোকে ধ্বংস করার চেষ্টা চলছে। সেগুলো বাঁচিয়ে রাখতে হবে। পাশাপাশি আমাদের একটাই লক্ষ্য সেটা হচ্ছে বাংলা ভাগ। তাই যে কোনও পরিমাপেই হোক না কেন সেটা করতেই হবে।'' একইসঙ্গে তিনি বলেন, ''স্বাধীন হোক বা কেন্দ্র শাসিত। যেকোনও ভাবে আলাদা রাজ্য চাই।''

    উল্লেখ্য, গত বছর বিধানসভায় বাজেট বিতর্ক চলাকালীন পৃথক রাজ্যের দাবিতে সরব হন কার্শিয়াঙের (Kurseong) বিজেপি বিধায়ক। সেবার পৃথক গোর্খাল্যান্ডের দাবিতে দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাকে (JP Nadda) চিঠি লিখে দাবি জানিয়েছিলেন বিষ্ণুপ্রসাদ শর্মা (Bishnupada Sharma)।

    সম্প্রতি পৃথক রাজ্যের দাবিতে কোচবিহার জেলাশাসকের দফতরের সামনে বিক্ষোভ দেখিয়ে স্মারকলিপি জমা দেয় দ্য গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশন। এদিন কোচবিহার রাসমেলা ময়দান থেকে মিছিল কোচবিহার শহরের বিভিন্ন পথ ধরে জেলাশাসকের দফতরের সামনে এসে বিক্ষোভ দেখায় এই সংগঠনের সদস্যরা। তাদের সঙ্গে বিক্ষোভে সামিল হন KPP-র সদস্যরা। জেলা সদর দফতরের সামনে বিক্ষোভ দেখানোর পাশাপাশি জেলাশাসকের মাধ্যমে তারা দেশের রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীকে পৃথক রাজ্যের দাবিতে স্মারকলিপি জমা দেন এই সংগঠনের সদস্যরা।
  • Link to this news (এই সময়)