• কী কী ভেরিয়েশন নিয়ে আসবেন অশ্বিন? অজিদের চিন্তা বাড়িয়ে দিলেন বড়সড় ক্লু
    হিন্দুস্তান টাইমস | ০৫ ফেব্রুয়ারি ২০২৩
  • ভারতীয় ক্রিকেট দলের অভিজ্ঞ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন বর্তমানে বিশ্ব ক্রিকেটের একজন বিপজ্জনক ক্রিকেটার। যিনি নিজের আশ্চর্যজনক বোলিং এবং ব্যাটিং দিয়ে যে কোনও সময় ম্যাচের গতিপথ পরিবর্তন করে দিতে পারেন। এছাড়াও, রবিচন্দ্রন অশ্বিন নিজের নামে টেস্ট ক্রিকেটে ৪৫০টি উইকেট নিবন্ধন করতে চলেছেন। বর্তমান সময়ে তাঁর শিকারের উইকেট সংখ্যা হল ৪৪৯টি। 

    ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার ম্যাচের টেস্ট সিরিজ যাকে বর্ডার-গাভাসকর ট্রফিও বলা হচ্ছে, তাতে ৪৫০টি উইকেট শিকারের মাইলস্টোনে পৌঁছাতে চাইবেন অশ্বিন। নিজের উইকেট শিকারের সংখ্যা আরও বাড়িয়ে নিতে চাইবেন তিনি। এছাড়াও, এই সিরিজ চলাকালীন, অশ্বিনের কাঁধে অতিরিক্ত দায়িত্ব থাকবে। সকলেই দেখতে চাইবেন অশ্বিন এই সিরিজে টিম ইন্ডিয়ার জয়ে কীভাবে অবদান রাখতে পারেন।

    রবিবার সকালে রবিচন্দ্রন অশ্বিনের সঙ্গে একটি খুব মজার ঘটনা ঘটেছে। অশ্বিন নিজেই টুইটারে এই তথ্য পোস্ট করেছেন। অশ্বিন টুইটারে একটি ছবি পোস্ট করেছেন যাতে তিনি একটি ওয়েবসাইটে উপলব্ধ নিজের সম্পর্কে তথ্য শেয়ার করছেন। এই ছবিতে, অশ্বিনের নাম, বয়স, বোলিং এবং ব্যাটিং শৈলী সম্পর্কে তথ্য দেওয়া হয়েছে। তবে এখানে লক্ষণীয় বিষয় হল অশ্বিনের বোলিং কলামটি। যা খুবই মজার। এই পোস্টে অশ্বিনের বোলিং অ্যাকশনে দুটি জিনিস লেখা আছে, যেখানে ডান আর্ম অফ ব্রেক এবং লেগ আর্ম অফ ব্রেক সহ একটি প্রশ্নবোধক চিহ্ন রয়েছে।

    সুতরাং এটি থেকে আপনি অনুমান করতে পারেন যে সেই ওয়েবসাইটটিও রবিচন্দ্রন অশ্বিনের বোলিং অ্যাকশন সম্পর্কে জানে না। আসলে অশ্বিন একজন অফ-স্পিনার কিন্তু তাঁর বোলিংয়ে এতটাই বৈচিত্র্য রয়েছে যে তিনি ডান হাত দিয়ে লেগ-স্পিনারের দ্বিতীয় এবং ক্যারাম বলটিও করতে পারেন। আসলে রবিচন্দ্রন অশ্বিন এমন একজন বোলার যিনি অস্ট্রেলিয়ার জন্য সবচেয়ে বড় মাথাব্যথা হয়ে উঠতে পারেন। এই কারণেই অশ্বিনকে সামলাতে ‘ভুয়া অশ্বিন’ বোলার মহেশের বিরুদ্ধে নেটে প্রচুর ব্যাটিং অনুশীলন করেছে অস্ট্রেলিয়ান দল। অশ্বিন টেস্ট ক্রিকেটে বিশেষ রেকর্ড গড়ার কাছাকাছি। অশ্বিন যদি আর একটি উইকেট নিতে সফল হন, তবে তিনি টেস্ট ক্যারিয়ারে তাঁর ৪৫০ উইকেট পূর্ণ করবেন।

    এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4au
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)