• 'সব ঘোমটা খুলে যাচ্ছে...', তৃণমূলকে আক্রমণ মীনাক্ষীর
    এই সময় | ০৬ ফেব্রুয়ারি ২০২৩
  • West Bengal News : সম্প্রতি একাধিক সমবায় সমিতির নির্বাচনে রাম-বাম এক হয়ে লড়ার অভিযোগ উঠেছে রাজ্যে। সেই প্রসঙ্গ টেনে কেশপুর (Keshpur) থেকে এবং BJP-কে একযোগে আক্রমণ করতে শোনা যায় তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ()। অভিষেকের অভিযোগ উড়িয়ে রাজ্যের শাসক দলকে কড়া আক্রমণ ডিওয়াইএফআই (DYFI) সভানেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায়ের (Minakshi Mukherjee )। তাঁর কথায়, তৃণমূল জনসমর্থন গড়ে তুলতে এটা নতুন 'তাস' হিসাবে ব্যাবহার করছে।

    রবিবার অনুর্ধ ১৯ টি টোয়েন্টি মহিলা বিশ্বকাপ টিমের সদস্যা ঋষিতা বসুকে শুভেচ্ছা জানাতে তাঁর বাড়িতে আসেন DYFI সভানেত্রী মীনাক্ষী মুখার্জি। হাওড়ার (Howrah) বালিটিকুরী বিবেকানন্দ পল্লীতে তাঁর বাড়িতে আসেন মীনাক্ষী। উল্লেখ্য, গতকালই কেশপুরের সভা থেকে অভিষেক কটাক্ষ করেন, "সিপিএম-BJP-কে বলব দলাদলি না করে একা লড়ুন। সমবায়ে দেখেছেন রাম-বাম মডেল। তাও তৃণমূলকে হারাতে পারেনি।" মীনাক্ষীর জবাব, "আসলে আসতে আসতে সব ঘোমটা খুলে যাচ্ছে। তাই নতুন কিছু তাস দেওয়ার জন্য এসব বলা হচ্ছে। শাসকদলের নেতারা যত দুর্নীতি চুরির সঙ্গে যুক্ত সেই নামগুলো পরিষ্কারের ব্যবস্থা করুক।"

    আগে ফের বোমা বিস্ফোরণের ঘটনায় উত্তপ্ত বীরভূম। শনিবারই রক্তাক্ত হয় । মাড়গ্রামে বোমা বিস্ফোরণে মৃত্যু হয় একজনের। আর আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি আরও একজন। বীরভূমের ঘটনায় মূল অভিযুক্ত–সহ ৬ জনকে রবিবার গ্রেফতার করে পুলিশ। রাতেই অভিযুক্তদের খোঁজে তল্লাশি শুরু হয়েছিল। একাধিক জায়গায় হানা দেয় মাড়গ্রাম থানার পুলিশ। রাজ্যে ঘটে চলা একের পর বোমা বিস্ফোরণের ঘটনা নিয়েও সমালোচনা করেন বাম নেত্রী।

    মীনাক্ষী বলেন, "গত বাইশে জুলাই থেকে রাজ্যে বিভিন্ন জায়গায় গন্ডগোল শুরু হয়েছে। এমন একটা সপ্তাহ নেই যে বোমা গুলি চলেনি। বোমা, বারুদ, গুলির স্তূপে পরিণত হয়েছে রাজ্য। অথচ গ্রেফতার হচ্ছেনা কেউ।" মীনাক্ষীর কথায় উঠে আসে ISF-র বিধায়ক (Nawshad Siddique) গ্রেফতারির প্রসঙ্গও। মীনাক্ষী জানান, এ রাজ্যে গণতন্ত্রের পক্ষে যাঁরা লড়াই করছে তাঁদেরকে গ্রেফতার করা হচ্ছে। নওশাদ সিদ্দিকীর ক্ষেত্রেও একই ঘটনা ঘটেছে। তার বিরুদ্ধে যা আচরণ করেছে পুলিশ তা এ রাজ্যে কাম্য নয়। তবে এদিন ঋষিতাকে শুভেচ্ছা জানিয়ে যান মীনাক্ষী। ঋষিতা সম্পর্কে মীনাক্ষী বলেন, ঋষিতা সবার গর্ব। তার খেলা দেখে অন্যরাও উৎসাহিত হবে।
  • Link to this news (এই সময়)