• '... একজন বিচারপতি ও কয়েকজন আইনজীবী মিলে সরকার ফেলে দেওয়ার চেষ্টা করছে', বিস্ফোরক উদয়ন
    এই সময় | ০৬ ফেব্রুয়ারি ২০২৩
  • West Bengal Local News: দিনহাটার সভা থেকে ফের বিস্ফোরক উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। বিশ্বভারতীয় উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীকে সরাসরি আক্রমণ তৃণমূল নেতার। নাম না করে আক্রমণ করেছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি ও আইনজীবীদের একাংশকে। দিনহাটা রংপুর রোডে এক পথ সভায় বক্তব্য রাখতে গিয়ে চাঁচাছোলা ভাষায় বিশ্বভারতী উপাচার্যকে (Visva Bharati University) কটাক্ষ করে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী বলেন, ''যে সরকার দিনরাত এক করে সাধারণ মানুষকে পরিষেবার দেওয়ার চেষ্টা করছে, তাঁকে ফেলে দেওয়ার চেষ্টা করছে। বিশ্বভারতীর উপাচার্য, একজন বিচারপতি ও কয়েকজন আইনজীবী মিলে এই মমতা বন্দ্যোপাধ্যায়ের () সরকারকে ফেলে দেওয়ার চক্রান্ত করছেন।"

    এখানেই শেষ নয়, বঙ্গ বিজেপি সহ গ্রেটার সুপ্রিমো অনন্ত মহারাজ (Ananta Maharaj) ও কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক (Nisith Pramanik) এদিন ছিলেন উদয়ন গুহর নিশানায়। সমালোচনা করেন বাম নেতাদেরও। এদিন শহরের রংপুর রোডে শহীদ স্মরণ সভায় আয়োজন করা হয়েছিল। ২০০৮ সালে ৫ই ফেব্রুয়ারি ফরওয়ার্ড ব্লকের আইন অমান্য আন্দোলন চলাকালীন পুলিশের গুলি চলে। পাঁচ ফরওয়ার্ড ব্লক কর্মীর মৃত্যু হয়। আহত হয় অনেকে। সেসময় উদয়ন গুহ ফরওয়ার্ড ব্লকে ছিলেন। তার পরের বছর থেকেই ৫ ফেব্রুয়ারি দিনটি স্মরণে করা হয়। এদিনের সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ (Udayan Guha)৷

    সেখানেই বক্তব্য পেশ করতে গিয়ে তিনি বলেন, শনিবার রাতে সিদ্ধেশ্বরীতে সভা থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক বলেছেন গ্রেটারের এই সভাতে যাওয়ার জন্য তৃণমূলের নেতারা জোর জবরদস্তি করছে। আমি এ কথা বলতে চাই প্রেমানন্দ দাসের মাধ্যমে আমাকে চিঠি পাঠানো হয়েছিল সেই অনুষ্ঠানে যাওয়ার জন্য। কিন্তু, আমি সেই চিঠি দেখিনি। চিঠি দেখলেও সেই অনুষ্ঠানে যেতাম না। কারণ, বিচ্ছিন্নতাবাদীদের অনুষ্ঠানে আমি যাই না।" এরপর তিনি বিজেপি সরকারকে আক্রমণ করে বলেন, "ভোটের লড়াইতে না জিততে পেরে বাড়ির চাকর বাকরকে দিয়ে অপমান করছে বিজেপি। বিশ্বভারতী উপাচার্য নরেন্দ্র মোদীর বাড়ির চাকর। বিশ্বভারতীর উপাচার্য, একজন বিচারপতি ও কয়েকজন আইনজীবী মিলে মমতা বন্দ্যোপাধ্যায়কে অপমান করার চেষ্টা করছেন। আপনার ক্ষমতা যদি থাকে তাহলে বিশ্বভারতীর চার গণ্ডি ছেড়ে বাইরে বেরিয়ে আসুন।"
  • Link to this news (এই সময়)