• দেশের আগেও রায়নার কাছে ধোনি! বিষ্ফোরক স্বীকারোক্তিতে খুল্লামখুল্লা এবার সুপারস্টার
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ০৬ ফেব্রুয়ারি ২০২৩
  • সাম্প্রতিক এক সাক্ষাৎকারে যে এভাবে বিস্ফোরণ ঘটাবেন সুরেশ রায়না, কে ভাবতে পেরেছিল! জানিয়ে দিলেন, জাতীয় দলের আগেও তিনি মহেন্দ্র সিং ধোনির জন্য খেলতেন। ২০১১ সালে ধোনির বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য ছিলেন রায়না। ধোনির নেতৃত্বে চ্যাম্পিয়ন্স ট্রফিও জিতেছেন সুপারস্টার। জাতীয় দল তো বটেই আইপিএলেও ধোনির সঙ্গে চারটে ট্রফি জিতেছেন।

    স্পোর্টস টক-এ রায়না বলে দিয়েছেন, “আমরা একসঙ্গে বহু ম্যাচ খেলেছি। জাতীয় দল, সিএসকেতে ওঁর সঙ্গে খেলতে পারাটা চরম সৌভাগ্যের। আমাদের জুটিকে মানুষ অনেক ভালোবাসা দিয়েছেন। আমি গাজিয়াবাদের। ধোনি রাঁচি থেকে উঠে এসেছে। প্রথমে ধোনির জন্যই খেলতাম, তারপরে আমার কাছে আসত দেশ। এটাই আমাদের কানেকশন। বহু ফাইনালে খেলেছি দুজনে। ওয়ার্ল্ড কাপ-ও জিতেছি আমরা। ও দুর্ধর্ষ নেতা তো বটেই, দারুণ একজন লিডারও।”

    ধোনি-রায়না একই দিনে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন। বিষ্ফোরক এই বাঁ হাতি তারকা ৩২২ ম্যাচে ৭৯৮৮ রান করেছেন ৩২.৮৭ গড়ে।

    এর আগে চলতি সপ্তাহের শুরুতে রায়না আসন্ন বর্ডার-গাভাসকার ট্রফি নিয়ে নিজের মতামত জানিয়েছিলেন, “টেস্ট সিরিজে নামার আগে আমি অনুশীলন ম্যাচে খেলতাম। এই ম্যাচগুলো ভীষণ গুরুত্বপূর্ণ। ভারতে পিচের চরিত্র বোঝার জন্য অস্ট্রেলিয়ার উচিত ছিল প্রস্তুতি ম্যাচে নামা।”

    জাদেজার প্রত্যাবর্তনের সৌজন্যে ভারত যে আসন্ন সিরিজে ভাল খেলবে, তা নিয়ে আশাবাদী রায়না। জানাচ্ছেন, “দীর্ঘদিন পর জাদেজার কামব্যাকে ভালো লাগছে। অশ্বিন, অক্ষর প্যাটেলদের মত প্রিমিয়াম স্পিনাররা ভালো খেলছে। রোহিত-কোহলিও দারুণ ছন্দে রয়েছে। সিরিজে মনে হচ্ছে চিত্তাকর্ষক লড়াই-ই হবে।”

    ভারতে সাধারণত স্পিন সহায়ক পিচ-ই বানানো হয়। তবে রায়না চাইছেন, এমন পিচ বানানো হোক যেখানে খেলা পাঁচদিন গড়াবে।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)