• FIR Against Yoga Guru Ramdev: উসকানিমূলক মন্তব্যের জেরে যোগগুরু রামদেবের বিরুদ্ধে এফআইআর...
    ২৪ ঘন্টা | ০৬ ফেব্রুয়ারি ২০২৩
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যোগগুরু রামদেবের বিরুদ্ধে এফআইআর করা হল। পাঠাই খান নামের এক স্থানীয় মানুষের অভিযোগের ভিত্তিতে আজ, রবিবার চৌহাতান পুলিস স্টেশনে যোগগুরু বাবা রামদেবের নামে এই এফআইআর দায়ের হয়। অন্যের ধর্মবিশ্বাসে আঘাত করা, সাম্প্রদায়িক বোঝাপড়ায় পারস্পরিক বিদ্বেষ তৈরির আবহ তৈরির অপরাধে এই এফআইআর করা হয়েছে বলে জানা গিয়েছে। রাজস্থানের বারমের জেলায় 'সিয়ার্স মিট'-য়ে রামদেব আপত্তিকর মন্তব্য করেছেন বলে জানা গিয়েছে। অতীতেও বহু বিতর্কিত মন্তব্য করেছেন যোগগুরু। এর মধ্যে রাজনৈতিক মন্তব্যও রয়েছে। এবার একেবারে সাম্প্রদায়িক বিদ্বেষমূলক মন্তব্য করে বসেছেন যোগগুরু।

    আরও পড়ুন: 

    কী বলেছিলেন রামদেব?    

    বলেছিলেন, হিন্দু মহিলাদের অপহরণ করে মুসলিমরা। সনাতন, ইসলাম ও খ্রিস্টান ধর্মের তুলনা করতে গিয়ে রামদেব বলেন, মুসলিমরা হিন্দু মহিলাদের অপহরণ করে, সন্ত্রাস ছড়ায়। ইসলাম ও খ্রিস্ট ধর্মের লক্ষ্যই হল ধর্মান্তরণ। অন্য দিকে, হিন্দুদের শিক্ষা হল সবার ভালো করা। রাজস্থানের সভায় রামদেব বলেছেন, মুসলিমরা দিন ৫ বার নামাজ পড়ে। তারপর যা চায় তা করে। ওরা হিন্দু মহিলাদের অপহরণ করে সব ধরনের পাপ কাজ করে। তবে পাঁচবার নামাজ অবশ্য পড়ে। সনাতন ধর্মের শিক্ষা এমন নয়।

    আরও পড়ুন: 

    সোশ্যাল মিডিয়ায় রামদেবের একটি বক্তব্য ভাইরাল হয়েছে। তবে ওই ভিডিয়োর সত্যতা যাচাই করতে পারেনি জি ২৪ ঘণ্টা। ওই ভিডিয়োতে রামদেব বলেছেন, কাউকে নিশানা করছি না, কিন্তু কিছু লোকের কথাই হল, তারা গোটা দুনিয়াটাকে ইসলাম ধর্মে দীক্ষা দেবে। অন্য একটি দল চায়, তারা গোটা দুনিয়াটাকে খ্রিস্টান ধর্মের আওতায় আনবে। ওরা জঙ্গি হয়, অপরাধী হয় কিন্তু নামাজ পড়ে। অন্য দিকে, সনাতন ধর্ম মানুষকে শিক্ষা দেয়-- হিংসা করো না, অসৎ হোয়ো না; খুব সকালে উঠে পড়ো, প্রার্থনা করো, যোগাভ্যাস করো।

    গত নভেম্বর মাসে মহিলাদের পোশাক নিয়েও আপত্তিকর মন্তব্য় করেছিলেন যোগগুরু। থানের এক যোগ শিবিরে রামদেব বলেছিলেন, মহিলাদের শাড়িতেই ভালো দেখায়। সালোয়ার পরলেও ভালো লাগে। কিছু না পরলেও মহিলাদের ভালো দেখায়। প্রসঙ্গত, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীসের স্ত্রীর সামনেই ওই মন্তব্য করে ফেলেছিলেন রামদেব। 

    করেনার সময়ে মানুষ যখন ভ্য়াকসিন, অক্সিজেনের জন্য হাহাকার করে বেড়াচ্ছে কখন তিনি মন্তব্য করেন, করোনায় হাজার হাজার মানুষের মৃত্যু হয়েছে শুধুমাত্র আধুনিক ওষুধ ব্যবহার করার জন্য। ভগবান ফ্রিতে অক্সিজেন দিয়েছেন। সেই অক্সিজেন নিন। অক্সিজেন, হাসপাতালের বেডের জন্য হাহাকার করছেন কেন? রামদেবের ওই মন্তব্যের বিরুদ্ধে সরব হয়ে ওঠে দেশের চিকিৎসক সংগঠনগুলি। বাধ্য হয়েই এই বয়ান সেবার প্রত্যাহার করে নিতে হয়েছিল রামদেবকে।

     
  • Link to this news (২৪ ঘন্টা)