• ?হাম আদানিকে হ্যায় কৌন?, মোদির উপর চাপ বাড়িয়ে প্রতিবাদে নতুন সিরিজ শুরু কংগ্রেসে
    প্রতিদিন | ০৬ ফেব্রুয়ারি ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাতারাতি আদানি গোষ্ঠীর (Adani Group) শেয়ারে ধস নামার পর থেকেই দুশ্চিন্তায় দেশের আমজনতা। ধনকুবের গৌতম আদানি ছিটকে গিয়েছে বিশ্বের শ্রেষ্ঠ দশ ধনীর তালিকা থেকে। দ্রুত কমেছে সম্পদের পরিমাণ। এই বিষয়ে প্রধানমন্ত্রী মোদি (PM Modi) নীরব কেন, বারবার এই প্রশ্ন তুলেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এখন শুধু রাহুলই নয়, মোদি সরকারকে কটাক্ষ করতে শুরু করেছে গোটা কংগ্রেসই। শতাব্দীপ্রাচীন দলটির অভিযোগ, মোদি সরকারের বদান্যতাতেই আদানির এই বিপুল বৃদ্ধি। এবার কংগ্রেস শুরু করল একটি সিরিজ। যার নাম ?হাম আদানিকে হ্যায় কৌন?।

    বিখ্যাত হিন্দি ছবির নামের ছায়াই এই নামকরণ থেকে পরিষ্কার এবার আদানি ইস্যুতে আরও জোরালো হতে চলেছে কংগ্রেসের প্রতিবাদ। রবিবার কংগ্রেস নেতা জয়রাম রমেশ একটি টুইট করেছেন। সেখানে এই বিষয়ে বিস্তারিত লিখেছেন তিনি। জানিয়েছেন, ?আদানি মহাকেলেঙ্কারিতে বাকপটু প্রধানমন্ত্রীর নীরবতা আমাদের বাধ্য করছে একটি সিরিজ শুরু করতে । হাম আদানিকে হ্যায় কৌন। আমরা আজ থেকে প্রতিদিন প্রধানমন্ত্রীর কাছে তিনটি প্রশ্ন রাখব। এখানে প্রথম তিনটি। নীরবতা ভঙ্গ করুন প্রধানমন্ত্রীজি।?

    তাঁর তোলা তিনটি প্রশ্নের অন্যতম, গৌতম আদানির বিরুদ্ধে ইডি, সিবিআই ও আয়কর দপ্তর কি কোনও তদন্ত করেছে। এছাড়াও তিনি প্রশ্ন তুলেছেন গৌতম আদানির ভাই বিনোদের বিষয়ে। পাশাপাশি কেন এতদিন আদানির সংস্থার এই বাড়বাড়ন্ত সত্ত্বেও অন্য সংস্থাগুলির মতো তদন্ত হল না, সেই প্রশ্নও তুলেছেন তিনি।

    উল্লেখ্য, হু হু করে আদানি গোষ্ঠীর শেয়ার পড়তেই তার প্রভাব দেখা দিয়েছে ভারতীয় অর্থনীতিতেও। বিশ্বের পঞ্চম বৃহত্তম অর্থনীতির তকমা খোওয়াতে হয়েছে ভারতকে। এই পরিস্থিতিতে ভারতকে টপকে বিশ্বের পঞ্চম বৃহত্তম অর্থনীতি হিসাবে উঠে এসেছে ফ্রান্স। এক ধাক্কায় ৩.২ ট্রিলিয়ন ডলার কমে গিয়েছে ভারতের বাজার মূলধন।
  • Link to this news (প্রতিদিন)