• পিচের ওপর ৪টি পথ কুকুরকে ফেলে নৃশংস অত্যাচার, প্রতিবাদে সরব পশুপ্রেমীরা
    হিন্দুস্তান টাইমস | ০৬ ফেব্রুয়ারি ২০২৩
  • পথ কুকুরদের উপর নৃশংস অত্যাচার চলল। গরম পিচে ফেলে চারটি কুকুরকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠল। এমন ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনাটি মালদার বৈষ্ণবনগরের। শুধু তাই নয়, এর প্রতিবাদে পশুপ্রেমীরা মিছিল করেন। সেই সময় আরও একটি কুকুরকে অত্যাচারের অভিযোগ ওঠে। অভিযোগ, সেই কুকুরটিকে বাঁচাতে গেলে পশু প্রেমীদের ওপর হামলা চালায় দুষ্কৃতী দল। তাদের মারধর করা হয়, এমনকী ক্যামেরাও ভাঙচুর করা হয় এই ঘটনায় একদল দুষ্কৃতীদের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন পশুপ্রেমীরা।

    পুলিশ সূত্রে জানা গিয়েছে, দিন কয়েক আগে কয়েকজন দুষ্কৃতী গরম পিচের মধ্যে ৪টি কুকুরকে ফেলে দেয়। তিনদিন পর সেগুলিকে উদ্ধার করে পশুপ্রেমী সংস্থার প্রতিনিধিরা চিকিৎসার জন্য নিয়ে যায়। এদিকে, এই ঘটনার প্রতিবাদে পশুপ্রেমীরা ইংরেজবাজারে একটি প্রতিবাদ মিছিলের আয়োজন করেন। সেই মিছিলে যোগ দেন বহু মানুষ। মিছিল চলাকালীন এদিন আরেকটি কুকুরকে আঘাত করার খবর আসে। সেই কুকুরটিকে বাঁচাতে গিয়ে আক্রান্ত হন পশুপ্রেমীরা।

    তাঁদের দাবি, পশুদের উপরে অত্যাচার বন্ধ হোক। সেই সঙ্গে দোষীদের অবিলম্বে শাস্তি দিতে হবে। পশুপ্রেমী সংস্থার অভিযোগ, সারমেয়দের উপর অত্যাচার বেড়ে চলেছে। প্রায়ই এই ধরনের ঘটনা ঘটে। অবিলম্বে তা বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। ইতিমধ্যেই এই ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ। যদিও ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। পুরো বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।

    (এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)