• কে জিতবে বর্ডার-গাভাসকর ট্রফি? সোজাসাপটা বলে দিলেন ভন
    হিন্দুস্তান টাইমস | ০৬ ফেব্রুয়ারি ২০২৩
  • ভারতীয় দলকে বর্ডার-গাভাসকর ট্রফিতে অস্ট্রেলিয়ার সঙ্গে চারটি টেস্ট ম্যাচ খেলতে হবে। সব ক্রিকেটপ্রেমীর চোখ এখন এই বড় সিরিজের দিকে। এই সিরিজ সম্পর্কে বিশ্বের সমস্ত অভিজ্ঞরা তাদের মতামত দিতে শুরু করেছেন। এ দিকে সিরিজ শুরুর আগে বড় মন্তব্য করেছেন ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন। যা শুনলে অবাক হবেন সকল ভারতীয় ক্রিকেট ভক্ত। বিখ্যাত ধারাভাষ্যকার এবং ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন তাঁর স্পষ্টভাষী শৈলীর জন্য পরিচিত। মাইকেল ভন, যিনি ক্রিকেটের প্রতিটি বিষয়ে খোলামেলা কথা বলেন, সোশ্যাল মিডিয়াতেও বেশ সক্রিয়।

    মাঝে মাঝেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ভক্তদের মাঝে নিজের মতামত জানাতে থাকেন মাইকেল ভন। এবার তিনি আসন্ন ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে শুরু হওয়া সিরিজ নিয়ে নিজের ভবিষ্যদ্বাণী করেছেন। বর্ডার-গাভাসকর ট্রফি শুরু হওয়ার আগে অভিজ্ঞ ধারাভাষ্যকার সিরিজের ফলাফল নিয়ে একটি বড় ভবিষ্যদ্বাণী করেছেন। আসলে ক্রিকেটের ভক্ত অরুণ সিং তাঁকে ভারত বনাম অস্ট্রেলিয়া সিরিজের ফলাফল নিয়ে টুইটারে জিজ্ঞাসা করেছিলেন।

    মাইকেল ভন ক্রিকেট ভক্ত অরুণ সিং-কে জিজ্ঞাসা করেছিলেন যে, ‘ভারত বনাম অস্ট্রেলিয়া সিরিজটি জিতবে কারা?’ এই প্রশ্নের জবাবে ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক বলেন, ‘ভারত জিতবে।’ আমরা আপনাকে বলি যে মাইকেল ভনও ভারতীয় দলের আগের ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া সফরের ফলাফল সম্পর্কে তার মতামত দিয়েছিলেন। তবে তখন তাঁর বক্তব্য অনুযায়ী ফল হয়নি। আসলে মাইকেল ভন সব সময়ে ভারতীয় দলের বিরুদ্ধে কথা বলেন। টিম ইন্ডিয়ার সমালোচনা করে, ওয়াসিম জাফরের সঙ্গে সোশ্যাল মিডিয়ায় নানা বিতর্কিত তর্ক করে সমালোচনায় থাকেন মাইকেল ভন। তাই এমন অবস্থায় ভারতের পক্ষে ভন কথা বলায় অনেকেই অবাক হয়েছেন। এখন দেখার ভন ভবিষ্যদ্বাণী মেলে কিনা।

    চলতি মাসের ৯ তারিখ থেকে নাগপুরে ভারত বনাম অস্ট্রেলিয়ার মধ্যে বর্ডার-গাভাসকর সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে। যার জন্য দুই দলই নাগপুরে পৌঁছেছে এবং অনুশীলনও শুরু করেছে। এই সিরিজে থাকছেন না টিম ইন্ডিয়ার তারকা উইকেটরক্ষক ঋষভ পন্ত। সেই সঙ্গে প্রথম টেস্ট থেকে বাদ পড়েছেন শ্রেয়স আইয়ারও। অভিজ্ঞ ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ ইতিমধ্যেই চোটের কারণে প্রথম দুই টেস্ট থেকে ছিটকে গেছেন। তারপরেও ভারতকেই ফেবারিট মনে করছেন মাইকেল ভন।

    এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4au
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)