• সারেগামাপা ২০২২-এর মুকুট উঠল পদ্মপলাশ এবং অস্মিতার মাথায়
    হিন্দুস্তান টাইমস | ০৬ ফেব্রুয়ারি ২০২৩
  • ১১ জুন পথ চলা শুরু হয়েছিল সারেগামাপা ২০২২ -এর। ৫ জানুয়ারি ২০২৩ -এ সেই পথচলা থামল। সন্ধ্যা ৭.৩০ থেকে এদিন অনুষ্ঠান শুরু হয়। সেরা ২১ প্রতিযোগীর মধ্যে কড়া লড়াই চলার গ্র্যান্ড ফিনালের জন্য সিলেক্ট হয়েছিলেন সেরা ৬ প্রতিযোগী। আর তাঁদের মধ্যেই এবার জয়ী হলেন পদ্মপলাশ হালদার এবং অস্মিতা কর। এই দীর্ঘ লড়াই চালানোর পর তাঁরাই বিজয়ীর মুকুট ছিনিয়ে নিলেন। দ্বিতীয় স্থানে রইলেন অ্যালবার্ট কাবো। এবং তৃতীয় স্থানে আছেন সোনিয়া গ্যাজমের। চতুর্থ এবং পঞ্চম স্থানে শেষ করেন ঋদ্ধিমান বিশ্বাস এবং বুলেট বিমান সরকার। ভিউয়ারস চয়েস পুরস্কার পেলেন অ্যালবার্ট কাবো। 

    এবারে বিচারকের আসনে ছিলেন শান্তনু মৈত্র, রিচা শর্মা এবং শ্রীকান্ত আচার্য। গুরুর আসনে ছিলেন পণ্ডিত অজয় চক্রবর্তী। এছাড়াও বিচারক হিসেবে ইমন চক্রবর্তী, মনোময় ভট্টাচার্য, রাঘব চট্টোপাধ্যায়, রথিজিৎ ভট্টাচার্য এবং জোজোকে দেখা গিয়েছিল। সঞ্চালনার দায়িত্বে ছিলেন আবির চট্টোপাধ্যায়। গ্র্যান্ড ফিনালের দিন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমার শানু এবং সোনু নিগম।

    অনুষ্ঠানের সূচনা হয় দুর্দান্ত ভাবে। এরপর গুরু পণ্ডিত অজয় চক্রবর্তীকে গান গাইতে শোনা যায়। কুমার শানুর পথ চলার গল্পও ধরা পড়ে মঞ্চে। বিচারক এবং অতিথিদের দাবিতে একটার পর একটা গান গান তিনি। কুছ কুছ হোতা হ্যায় থেকে কত না সাগর নদী গাইতে দেখা যায় তাঁকে। বাদ যাননি সোনু নিগমও। তাঁদের যুগলবন্দী গাইতে দেখা যায়। সোনু নিগম মুঝসে শাদি করোগী, ইশক বিনা, ইত্যাদি গানগুলি গান।

    এদিন জি বাংলা পরিবারের সমস্ত সদস্য থেকে জি ফাইভে আসন্ন ওয়েব সিরিজের কলাকুশলীরা উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন সারেগামাপার প্রাক্তন সিজনের প্রতিযোগী সহ এবারের এলিমিনেট হয়ে যাওয়া প্রতিযোগীরা।

    বিচারকদের বিচারে সেরা বলে মনোনীত হন পদ্মপলাশ হালদার এবং অস্মিতা কর। এই বিষয়ে বলে রাখা ভালো প্রথম থেকেই বিভিন্ন ধরনের গান গেয়ে দর্শক থেকে বিচারকদের মন জিতেছিলেন পদ্মপলাশ, অ্যালবার্ট কাবো এবং অস্মিতা কর। কম বেশি প্রতিটা পর্বেই তিনি সেরা পারফর্মার হয়েছিলেন। অন্যদিকে সোনিয়া এলিমিনেট হয়েও ফিরে আসেন ওয়াইল্ড কার্ড হিসেবে। এসে তৃতীয় স্থান অধিকার করেন। 
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)