• ওড়িশায় গ্যাসের পাইপলাইন বিস্ফোরণে ২ জনের মৃত্যু, আহত ৩
    হিন্দুস্তান টাইমস | ০৬ ফেব্রুয়ারি ২০২৩
  • ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠল ওড়িশার নারায়ণগড়ের সুনালতি গ্রাম। সেখানে মাটির নিচের গ্যাসের পাইপলাইনে বিস্ফোরণের ফলে ফেটে গিয়ে ২ জনের মৃত্যু হয়েছে। এলাকার ইমাতি পুলিস স্টেশনের এলাকায় এমন ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। এই ঘটনায় ৩ জনের আহত হওয়ার ঘটনা ঘটেছে।

    বিস্ফোরণের ফলে ঘটনায় মৃত্যু হয়েছে ২ জনের। মৃতদের নাম সোনু গঙ্গোপাধ্যায়, বিজয় গঙ্গোপাধ্যায়। জানা গিয়েছে, মৃতরা দুজনেই মহারাষ্ট্রের বাসিন্দা। তাঁরা প্রকল্পের কাজে ওড়িশায় ছিলেন বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, যাঁরা আহত হয়েছেন তাঁরা সকলেই বাইরে থেকে এলাকায় কাজ করতে পৌঁছন বলে জানা যায়। এই প্রকল্পের আওতায় অনেকেই বাইরে থেকে কাজ করতে সেখানে পৌঁছন। আর হতাহত সকলেই বাইরের বাসিন্দা। (মুসলিমদের সম্পর্কে বাবা রামদেবের বিতর্কিত মন্তব্যের জের, দায়ের FIR, অভিযোগ বহু)

    জানা গিয়েছে, গ্যাস পাইপলাইনের পরিষ্কার করতে গিয়ে এই বিস্ফোরণ ঘটে যায়। তখনই আচমকা বিস্ফোরণের শব্দ শোনা যায়। জানা গিয়েছে, কম্প্রেশারে বিস্ফোরণের জেরেই এমন ঘটনা ঘটে যায়। তখনই আহত হয়েছেন কর্মরত শ্রমিকরা। এই ঘটনা সম্পর্কে নিশ্চিত করেছে পুলিশ। ঘটনার পরই এলাকায় উদ্ধারের জন্য ছুটে যান স্থানীয়রা। তখনই আহতদের নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে। তখনই হাসপাতালে চিকিৎসকরা দু'জনকে মৃত বলে ঘোষণা করেন। জানানো হয়, দুজনকে মৃত অবস্থাতেই নিয়ে আসা হয়েছে। উল্লেখ্য GAIL এর তরফে ওই এলাকায় গ্যাস পাইপলাইন সংক্রান্ত প্রকল্প চালু রাখা হয়েছে। এদিকে ঘটনায় ইতামাতি পুলিশ স্টেশনে এই ঘটনার অভিযোগ দায়ের হয়েছে। শুরু হয়েছে তদন্ত। 

    এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

     

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)