• স্ত্রীকে মারার অভিযোগ, কাম্বলিকে প্রশ্ন করতে নোটিস দিল পুলিশ
    হিন্দুস্তান টাইমস | ০৬ ফেব্রুয়ারি ২০২৩
  • আবারও বিপাকে পড়েছেন প্রাক্তন ক্রিকেটার বিনোদ কাম্বলি। তাঁর স্ত্রী আন্দ্রেয়া তাঁর বিরুদ্ধে বধূ নির্যাতনের অভিযোগ করেছেন। তাঁর অভিযোগের ভিত্তিতে মুম্বইয়ের বান্দ্রা থানায় কাম্বলির বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। আন্দ্রেয়া বলেছেন যে তাঁর স্বামী বিনোদ কাম্বলি, যিনি মদ্যপানে ছিলেন, তাঁর সঙ্গে দুর্ব্যবহার করেছিলেন এবং নির্যাতন করেছেন। যদিও মুম্বই পুলিশ এখনও কাউকে গ্রেফতার করেনি।

    কিছু দিন আগে চাকরি খোঁজ করে আলোচনায় উঠে এসেছিলেন কাম্বলি। আবার তিনি উঠে এলেন শিরোনামে। প্রাক্তন ক্রিকেটার অভিযুক্ত পারিবারিক হিংসার অভিযোগে। মত্ত অবস্থায় স্ত্রীকে বার বার মারধর, গালিগালাজ এবং হেনস্থা করার অভিযোগ উঠেছে প্রাক্তন ক্রিকেটারের বিরুদ্ধে। কাম্বলির স্ত্রী তাঁর বিরুদ্ধে বান্দ্রা থানায় এফআইআর করেছেন। ভারতীয় দণ্ডবিধির ৩২৪ (স্বেচ্ছায় বিপজ্জনক অস্ত্র দিয়ে আঘাত করা) এবং ৫০৪ (অপমান করা) ধারায় কাম্বলির বিরুদ্ধে মামলা রুজু হয়েছে।

    অন্যদিকে, বান্দ্রা পুলিশ জানিয়েছে যে কাম্বলির বিরুদ্ধে হামলা ও দুর্ব্যবহারের মামলা দায়ের করা হয়েছে। তাঁকে গ্রেফতার করা হয়নি। তাঁর ফোন বন্ধ করা হয়েছে। তাঁর স্ত্রী আন্দ্রেয়া তাঁর অভিযোগে তাঁকে রান্নার পাত্র দিয়ে নির্যাতন করার অভিযোগ করেছেন। এতে তাঁর মাথায় আঘাত লেগেছে। বান্দ্রা থানার পুলিশ জানিয়েছে, ঘটনার পর আন্দ্রিয়া প্রথমে ভাবা হাসপাতালে গিয়ে চিকিৎসা করান। ফলে শেষ পর্যন্ত বধূ নির্যাতনে অভিযুক্ত হয়েছেন বিনোদ কাম্বলি। তাঁকে থানায় তলব করল পুলিশ। তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছিল আগেই। রবিবার দুপুরে তাঁকে নোটিশ পাঠিয়ে তলব করেছে বান্দ্রা থানা। স্ত্রীর অভিযোগের ভিত্তিতে বয়ান রেকর্ড করা হবে প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের। তবে কাম্বলিকে এখনও গ্রেফতার করা হয়নি।

    রবিবার দুপুরে দু’জন পুলিশ আধিকারিক কাম্বলির ফ্ল্যাটে যান। ভারতীয় দণ্ডবিধির ৪১এ ধারা অনুযায়ী বধূ নির্যাতনের অভিযোগে কাম্বলিকে নোটিশ ধরানো হয়। বলা হয়, আগামী এক-দু’দিনের মধ্যে থানায় এসে বয়ান রেকর্ড করতে। আপাতত ঘটনার একটি দিকই জানে পুলিশ। এফআইআরে কাম্বলির স্ত্রী আন্দ্রেয়া হিউইট যাবতীয় অভিযোগ নথিবদ্ধ করিয়েছেন। এ বার সেই অভিযোগের ভিত্তিতে কাম্বলিকে জিজ্ঞাসাবাদ করবে পুলিশ।

    পুলিশকে কাম্বলির স্ত্রী বলেছেন, ‘শান্ত করার চেষ্টা করেও আমি এবং ছেলে সফল হইনি। কোনও কারণ ছাড়াই আমাদের দু’জনকে অকথ্য গালিগালাজ করতে শুরু করে। আমাদের মারধর করতে শুরু করে। রান্নাঘর থেকে ফ্রাইং প্যান নিয়ে ছুড়ে মারে আমাকে। তার পরেও থামেনি। ক্রিকেট ব্যাট দিয়েও মারধর করে আমাদের। কোনও ভাবে ওকে থামিয়ে ছেলেকে নিয়ে বাড়ি থেকে বেরিয়ে এসেছি।’ ঘটনাটি ঘটেছে শনিবার রাত ১টা থেকে ১টা ৩০ মিনিটের মধ্যে। মত্ত অবস্থায় রাতে বাড়ি ফেরা নিয়ে স্ত্রীর সঙ্গে প্রথমে সামান্য বচসা হয় কাম্বলির। তার পরই স্ত্রীকে মারধর এবং গালিগালাজ করেন বলে অভিযোগ। ঘটনার একমাত্র সাক্ষী তাঁদের ১২ বছরের ছেলে। ছেলে কাম্বলিকে শান্ত করার চেষ্টা করলেও লাভ হয়নি। সূত্র মারফৎ জানা গিয়েছে রান্নাঘরে গিয়ে ফ্রাইং প্যান এনে স্ত্রীর মাথা লক্ষ্য করে ছুড়ে মারেন কাম্বলি।

    এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4au
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)