• SA20: ‘উপেক্ষিত’ বাভুমার লড়াই ব্যর্থ, সুপার কিংসকে সেমিফাইনালে তুললেন ডু'প্লেসি
    হিন্দুস্তান টাইমস | ০৬ ফেব্রুয়ারি ২০২৩
  • একার হাতে ম্যাচ জেতানো বোধহয় একেই বলে। ব্যাট হাতে সামনে থেকে দলকে নেতৃত্ব দিলেন ফ্যাফ ডু'প্লেসি। দাপুটে জয়ে জো'বার্গ সুপার কিংস চলতি এসএ-২০'র সেমিফাইনালে জায়গা করে নেয়। শুধু আক্ষেপ এটাই যে, নিশ্চিত শতরান মাঠে ফেলে আসেন ফ্যাফ। যদিও ইতিমধ্যেই টুর্নামেন্টে একটি সেঞ্চুরি করেছেন জেএসকে দলনায়ক।

    রবিবার লিগের ২৭তম ম্যাচে সানরাইজার্স ইস্টার্ন কেপের বিরুদ্ধে মাঠে নামে জো'বার্গ সুপার কিংস। ওয়ান্ডারার্সে টস জিতে শুরুতে ব্যাট করতে নামে জেএসকে। তারা নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৬০ রান তোলে।

    ওপেন করতে নেমে ৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩১ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন ডু'প্লেসি। তিনি শেষমেশ ব্যক্তিগত ৯২ রানের মাথায় আউট হয়ে বসেন। ৬১টি বলের ইনিংসে ফ্যাফ ৭টি চার ও ৪টি ছক্কা মারেন।

    অপর ওপেনার রীজা হেনড্রিক্স ৩৬ বলে ৪০ রান করে মাঠ ছাড়েন। তিনি ৫টি চার মারেন। বাকিরা কেউই দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি। ম্য়াথিউ ওয়েড ৭, ডোনোভান ফেরেইরা ২, লিউস ডু'প্লয় ৫, রোমারিও শেফার্ড ২, সিবোনেলো ৬ ও কোয়েটজি ৩ রান করেন।

    সানরাইজার্সের হয়ে ২টি করে উইকেট নেন এডেন মার্করাম ও সিসান্দা মাগালা। ১টি করে উইকেট দখল করেন মারকো জানসেন ও ব্রাইডন কার্স।

    জয়ের জন্য ১৬১ রানের লক্ষ্যমাত্রা সামনে নিয়ে ব্যাট করতে নেমে সানরাইজার্স ইস্টার্ন কেপ ৯ উইকেটে ১৩৬ রানে আটকে যায়। টুর্নামেন্টে নিজের দ্বিতীয় ম্যাচে মাঠে নামা তেম্বা বাভুমা অনবদ্য হাফ-সেঞ্চুরি করেন। তিনি ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৪ বলে ৫০ রান করে আউট হন। প্রাথমিকভাবে নিলামে দল না পাওয়া তেম্বা ব্যাট হাতেই উপেক্ষার জবাব দিলেন।

    এছাড়া ক্যাপ্টেন মার্করাম করেন ৩৪ রান। ৩০ বলের ইনিংসে তিনি ২টি চার ও ১টি ছক্কা মারেন। ব্রাইডন কার্স ১১ ও ভ্যান ডার মারউই ১৬ রানের যোগদান রাখেন। ২৪ রানের ব্যবধানে ম্যাচ জেতে জো'বার্গ সুপার কিংস।

    জেএসকের হয়ে কাইল সাইমন্ডস ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট দখল করেন মাহিশ থিকসানা, জেরাল্ড কোয়াটজি ও রোমারিও শেফার্ড। সঙ্গত কারণেই ম্যাচের সেরা হন ডু'প্লেসি।

    এই জয়ের সুবাদে জেএসকে লিগ টেবিলের প্রথম চারে থাকা নিশ্চিত করে ফেলে। প্রিটোরিয়া ক্যাপিটালসের পরে তারা দ্বিতীয় দল হিসেবে এসএ-২০'র সেমিফাইনালের টিকিট পকেটে পোরে। সুপার কিংসের সংগ্রহে রয়েছে ৯ ম্য়াচে ২২ পয়েন্ট।

    এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4au
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)