• ভাঙড়ে TMC-ISF সংঘর্ষ, এবার গ্রেফতার শাসকদলের সংখ্যালঘু সেলের সভাপতি
    এই সময় | ০৬ ফেব্রুয়ারি ২০২৩
  • TMC Leader : দক্ষিণ ২৪ পরগনার (South 24 Parganas) ভাঙড়ের হাতিশালা এলাকায় আইএসএফ (ISF) ও তৃণমূলের (TMC) খণ্ডযুদ্ধের ঘটনায় এবার গ্রেফতার স্থানীয় এক তৃণমূল নেতা। পুলিশ সূত্রে খবর, ধৃত তৃণমূল নেতার নাম জহিরুল মোল্লা। জহিরুল চালতাবেড়িয়া অঞ্চল তৃণমূল কংগ্রেসের সংখ্যালঘু সেলের সভাপতি বলে জানা গিয়েছে। ঘটনার দিনের ভিডিয়ো ফুটেজ দেখে তাকে চিহ্নিত করেছে পুলিশ। রবিবার এই ঘটনার সঙ্গে জড়িত আরও পাঁচজন তৃণমূল কর্মীকে গ্রেফতার করেছিল পুলিশ। ধৃত জহিরুলকে আজ, সোমবার আদালতে তোলা হবে। হাতিশালাতে সংঘর্ষের ঘটনায় তৃণমূল নেতাকে গ্রেফতার করল কলকাতা লেদার কমপ্লেক্স থানার পুলিশ। পুলিশ সূত্রে খবর, হাতিশালাতে আইএসএফ-তৃণমূল সংঘর্ষের ঘটনায় একাধিক সিসিটিভি ফুটেজ এবং ভিডিয়ো ফুটেজ থেকে জহিরুল মোল্লাকে দেখা গিয়েছে। তারপরই কাশিপুর থানার (Kashipur Police Station) পুলিশের সাহায্য নিয়ে পানাপুকুর এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। ধৃতকে লেদার কমপ্লেক্স থানায় (Kolkata Leather Complex Police Station) নিয়ে যায় পুলিশ কর্মীরা। সোমবার ধৃত তৃণমূল নেতাকে বারুইপুর মহকুমা আদালতে তোলা হবে। এই নিয়ে হাতিশালাতে অশান্তির ঘটনায় যুক্ত থাকার অভিযোগে মোট ৫৭ জনকে গ্রেফতার করল কলকাতা লেদার কমপ্লেক্স থানার পুলিশ।

    প্রসঙ্গত, ওই ঘটনায় রবিবারই আরও পাঁচজনকে গ্রেফতার করে কলকাতা লেদার কমপ্লেক্স থানার পুলিশ কর্মীরা। ঘটনায় জড়িত সন্দেহে এর আগে মোট ৫০ জনেরও বেশি আইএসএফ কর্মীকে গ্রেফতার হয়েছে। রবিবার প্রথম এই ঘটনায় গ্রেফতার করে পুলিশ। হাতিশালা থেকে চারজন এবং কাশিপুর থানার জিরানগাছা এলাকা থেকে একজন, মোট পাঁচজনকে গ্রেফতার করা হয়। ধৃতদেরকে বারুইপুর মহকুমা আদালতে পাঠানো হয়। হাতিশালার ঘটনার পর এই প্রথম তৃণমূল কর্মীদের গ্রেফতার করল পুলিশকর্মীরা। ঘটনার সময়ের দেখে এই পাঁচ তৃণমূল কর্মীকে গ্রেফতার করে পুলিশ।

    প্রসঙ্গত, গত ২১ জানুয়ারি উত্তপ্ত হয়ে ওঠে ভাঙড়ের হাতিশালা এলাকা। সংঘর্ষ চলাকালীন দু তরফে গুলি ও বোমা ছোড়া হয় বলে অভিযোগ। এমনকী তৃণমূলের একটি পার্টি অফিস জ্বালিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে আইএসএফের বিরুদ্ধে। পালটা ISF-এর দাবি, শনিবার দলে প্রতিষ্ঠা দিবসে ট্রাকে করে ধর্মতলায় দলের সমাবেশে যোগদান করতে যাচ্ছিলেন দলের কর্মী সমর্থকরা। তখন হাতিশালা মোড়ে গাড়ি থেকে নেমে দলীয় পতাকা বাঁধতে যান কর্মীরা। পতাকা বাঁধতে বাধা দেয় সেখানে থাকা তৃণমূল কর্মী সমর্থকরা। এর জেরেই উত্তেজনা ছড়ায়।
  • Link to this news (এই সময়)