• লক্ষ্য এবার হাজার কোটি, ১২ দিনে কত টাকার ব্যবসা করল শাহরুখ খানের ?পাঠান??
    প্রতিদিন | ০৬ ফেব্রুয়ারি ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বক্স অফিসের একের পর এক রেকর্ড ভেঙে চলেছে ?পাঠান? (Pathaan)। এবার বলিউডকে হাজার কোটির ব্যবসার স্বপ্ন দেখাচ্ছে শাহরুখ খানের (Shah Rukh Khan) কামব্যাক ছবি।  ব্লকবাস্টার তকমা আগেই পেয়ে গিয়েছে ?পাঠান?। সবচেয়ে সফল ভারতীয় সিনেমাগুলির তালিকায় জায়গা করে নেওয়ার পালা।

     

    এতদিন পর্যন্ত এদেশে সবচেয়ে বেশি ব্যবসা করা বলিউডের ছবি ছিল ‘দঙ্গল’। ৩৮৭.৩৮ কোটি টাকা ছিল আমির খানের ব্লকবাস্টার ছবির আয়। তালিকায় এর পরেই ছিল ‘সঞ্জু’ ও ‘ওয়ার’। ভারতে ওই ছবি দু’টির উপার্জন ছিল যথাক্রমে ৩৪২.৫৩ কোটি ও ৩১৮ কোটি টাকা। তবে গত শনিবার ‘পাঠান’ রোজগার করেছে ২৩ কোটি ২৫ লক্ষ টাকা। আর তার ফলেই ছবিটির দেশীয় বাজারে রোজগারের অঙ্ক দাঁড়িয়েছে ৪০১.৪০ কোটি টাকা। আর তাতেই দেশের মাটিতে সবচেয়ে সফল বলিউড ছবির শিরোপা পেল শাহরুখ খানের কামব্যাক ছবি। 

    গতকাল অর্থাৎ রবিবার ছবির প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মসের পক্ষ থেকে যে হিসেবে দেওয়া হয়েছে সেই অনুযায়ী  সারা বিশ্বে ৭৮০ কোটি টাকার ব্যবসা করেছে ?পাঠান?। ভারতে ছবির আয় ৪৮১ কোটি টাকা। আর বিদেশে ২৯৯ কোটি টাকা। 

    সোমবার সকালেই আবার ?পাঠান?-এর ওয়ার্ল্ড ওয়াইড ব্যবসা নিয়ে টুইট করেন চলচ্চিত্র বিশেষজ্ঞ রমেশ বালা। তাঁর দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, এদিন পর্যন্ত সারা বিশ্বে শাহরুখের ছবির আয় ৮৫০ কোটি টাকা।

    মাত্র ১২ দিন হয়েছে ছবিটি মুক্তি পেয়েছে। অর্থাৎ ৯০০ কোটির ক্লাবে পৌঁছে যাওয়া শুধুমাত্র কিছু সময়ের অপেক্ষা। তারপরই শুরু হবে ১০০০ কোটির কাউন্টডাউন। চলচ্চিত্র বিশেষজ্ঞরা মনে করছেন, ?পাঠান? সেই মাইলস্টোনও ছুঁয়ে ফেলবে। সারা বিশ্বের সবচেয়ে সফল ভারতীয় সিনেমার তালিকায় এখন রয়েছে ?দঙ্গল? (২১১২ কোটি টাকা), ?বাহুবলী: দ্য কনক্ল্যুশন? (১৮১১ কোটি টাকা), ?RRR? (১২১৭ কোটি টাকা), ?কেজিএফ: চ্যাপ্টার ২? (১১৯৮ কোটি টাকা)।
  • Link to this news (প্রতিদিন)