• ‘মিস হন্ডুরাস’কে খুন করে ৪৫ বছরের জেল, তারপর হল মর্মান্তিক পরিণতি
    হিন্দুস্তান টাইমস | ০৭ ফেব্রুয়ারি ২০২৩
  • প্রেমিকা মিস ওয়ার্ল্ডের প্রতিযোগী ছিলেন। কিন্তু তাকে অন্য পুরুষের সঙ্গে নৃত্যরত অবস্থায় দেখে মাথায় খুনের রোখ চেপে বসেছিল তাঁর। সেই রোখের বশেই খুন করে ফেলে নিজের প্রেমিকাকে। প্রেমিকা হত্যার দায়ে তাকে মোট ৪৫ বছর কারাদণ্ডের আদেশ দেয় আদালত। ২০১৭ সালের সেই কারাদেশের পর থেকে জেলেই কাটছিল তাঁর। বৃহস্পতিবার রাতে জেলের মধ্যেই গুলিতে নিহত হলেন সেই আসামী প্রেমিক।

    ২০১৪ সালের শীতকাল। মিস ওয়ার্ল্ডের প্রতিযোগী মিস হন্ডুরাস মারিয়া জোস নৈশ পার্টিতে নাচ করছিলেন অন্য এক পুরুষের সঙ্গে। সেই দেখেই নাকি মাথা ঠিক রাখতে পারেননি পুয়ের্তো রিকোর বাসিন্দা প্লুতার্কো রুইজ। শুধু মারিয়া নন, রুইজের জন্মদিনে আসা মারিয়ার বোন সোফিয়াও রেহাই পাননি রুইজের হাত থেকে। মারিয়ার পাশাপাশি সে পালানোর চেষ্টা করলে তাকেও ওদিন গুলি করে মারা হয়। এরপরেই অভিযোগ দায়ের হয় রুইজের নামে। দীর্ঘ তদন্তের পর প্রশাসনের তরফে দোষী সাব্যস্ত করা হয় তাকে। তদন্তে নেমে পুলিশ আধিকারিকরা জানতে পারেন রুইজ প্রেমিক হিসেবে মোটেই ভালো ছিল না। তার প্রতিবেশীর তার সমস্যাজনক মানসিকতার কথাও জানায় পুলিশকে। এরপরেই আদালতের বিচারে ৪৫ বছর কারাদণ্ডের নির্দেশ দেওয়া হয় রুইজকে। ২০১৪ সালের খুনের ঘটনা হলেও রুইজকে শাস্তির আদেশ শোনানো হয় ২০১৭ সালে। সেই থেকে জেলেই কাটছিল তাঁর। বর্তমানে তার বয়স হয়েছিল ৪০ বছর। হন্ডুরাসের ইয়ামায় এল পোজো জেলে কড়া পাহারায় ছিলেন তিনি। সেখানেই এদিন স্থানীয় সময় ৪টে নাগাদ গুলি করে খুন করা হয় তাকে। প্রতিবেদন অনুযায়ী, তাকে বিকেল ৪টে নাগাদ জেলের অন্য দুই বন্দী গুলি করে। কিন্তু জেলের কড়া পাহারা পেরিয়ে কীভাবে সেখানে বন্দুক পৌঁছালো তা এখনও স্পষ্ট নয়। বন্দীদের কাছে আগে থেকেই বন্দুক ছিল কিনা বা থাকলেও কবে থেকে তাদের কাছে বন্দুক ছিল তা এখনও ঠিকমতো জানেন না কর্তৃপক্ষ। সংবাদমাধ্যমকে জানানো বিবৃতি অনুযায়ী, এই নিয়ে তদন্তে নেমেছেন বিশেষজ্ঞ দল। জলদিই খতিয়ে দেখা হবে কীভাবে বন্দুক গেল জেলের ভিতর। কেন ওই দুই বন্দী রুইজকে হত্যা করলেন তাও এখনও স্পষ্ট নয়। খুব শিগগিরই সেই রহস্যের কিনারা করা হবে বলে জানাচ্ছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

    এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4au
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)