• হিলির গয়েশপুরে বিএসএফের সঙ্গে পাচারকারীদের সংঘর্ষে জখম জওয়ান
    বর্তমান | ০৭ ফেব্রুয়ারি ২০২৩
  • সংবাদদাতা, বালুরঘাট: সোমবার ভোরে হিলির ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী গয়েশপুরের পাহানপাড়ায় পাচারকারী ও বিএসএফের সংঘর্ষে হাঁসুয়ার কোপে এক জওয়ান জখম হয়েছেন। সেই সঙ্গে এক পাচারকারীর পায়ে গুলি লেগেছে। বিএসএফ জানিয়েছে, পাচারকারীরা বাংলাদেশে গোরুপাচারের চেষ্টা করছিল। সেসময় বাধা দিতেই পাচারকারীরা ধারালো অস্ত্র নিয়ে জওয়ানদের উপর আক্রমণ চালায়। জওয়ানরা প্রাণ রক্ষার্থে গুলি চালালে এক পাচারকারী জখম হয়। জখম পাচারকারীর নাম আনন্দ দাস। তার বাড়ি ধলপাড়া গ্রাম পঞ্চায়েতের জন্তিপুরে। বালুরঘাট জেলা হাসপাতালে ওই আটক পাচারকারীর চিকিৎসা চলছে। জখম জওয়ানও সেখানে চিকিৎসাধীন রয়েছেন। ঘটনায় বিএসএফ দু’টি গোরু, ১০০ বোতল নিষিদ্ধ কাফ সিরাপ উদ্ধার করেছে। পুরো ঘটনার তদন্ত শুরু করেছে বিএসএফ ও হিলি থানার পুলিস। 

    বিএসএফের ১৩৭ ব্যাটেলিয়নের কমান্ডিং অফিসার সুখবীর ডাঙ্গর বলেন, কিছু পাচারকারী গোরু ও নিষিদ্ধ কাফ সিরাপ বাংলাদেশে পাচারের উদ্দেশ্যে জমায়েত হয়েছিল। বিএসএফের জওয়ানরা তাদের আটক করার চেষ্টা করে। সেসময় তারা ধারালো অস্ত্র দিয়ে এক জওয়ানকে কোপ মারে। তাতে সেই জওয়ান গুরুতর ভাবে জখম হয়েছেন। আত্মরক্ষার্থে জওয়ানরা গুলি চালালে এক পাচারকারীর পায়ে গুলি লাগে। তাকে আটক করে বালুরঘাট হাসপাতালে ভর্তি করা হয়েছে। দু’টি গোরু ও ১০০ বোতল নিষিদ্ধ কাফ সিরাপ উদ্ধার করা হয়েছে। হিলি থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। পুরো ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। হিলি থানার আইসি গণেশ শর্মা বলেন,  বিএসএফের তরফে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিস গিয়েছিল। তদন্ত চলছে। 

    শীতের কুয়াশার সুযোগ নিয়ে দেদার হিলি সীমান্ত দিয়ে পাচার শুরু হয়েছে। গোরু সহ একাধিক বেআইনি সামগ্রী পাচার চলছে। হিলির গয়েশপুর এলাকায় কাঁটাতার নেই। তার সুযোগ নিয়ে পাচারকারীরা পাচারকার্য চালিয়ে যাচ্ছে। সোমবার ভোরে কিছু পাচারকারী গোরু ও নিষিদ্ধ কাফ সিরাপ নিয়ে গয়েশপুরের পাহানপাড়া এলাকায় জমায়েত হয়। বিএসএফ জওয়ানরা টহল দেওয়ার সময় দেখতে পায় পাচারকারীরা গোরু নিয়ে বাংলাদেশের দিকে যাচ্ছে। জওয়ানরা তাদের আটকে দিতেই পাচারকারীরা ধারালো অস্ত্র নিয়ে বিএসএফের উপর চড়াও হয়। এক পাচারকারী হাঁসুয়া দিয়ে জওয়ানের কাঁধে কোপ মারে। খবর পেয়ে আরও জওয়ান ঘটনাস্থলে আসে। বিএসএফ ও পাচারকারীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়ে যায়। প্রথমে বিএসএফ শূন্যে কয়েক রাউন্ড গুলি চালায়। এতে পালিয়ে যাওয়ার চেষ্টা করে পাচারকারীরা। তখন গুলি চালালে এক পাচারকারীর পায়ে গুলি লাগে। ঘটনাস্থলে লুটিয়ে পড়ে জখম পাচারকারী। বাকিরা পালিয়ে যায়।  
  • Link to this news (বর্তমান)