• তড়িঘড়ি রাজ্যে আসছেন জেপি নড্ডা, সুমনের ফুলবদলে কি এমন ঝটিকা সফর?
    হিন্দুস্তান টাইমস | ০৭ ফেব্রুয়ারি ২০২৩
  • এবার তড়িঘড়ি রাজ্যে আসার সিদ্ধান্ত নিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। কারণ তিনি বুঝতে পেরেছেন ক্রমশ প্রকট হচ্ছে রাজ্য বিজেপির সাংগঠনিক দুর্বলতা। তাই দলের সাংগঠনিক হালহকিকত খতিয়ে দেখতে একমাসের মধ্যে দ্বিতীয়বার বঙ্গ সফরে যাচ্ছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। ইতিমধ্যেই উত্তরবঙ্গের জেলা থেকে বিধায়ক খসে পড়েছে। এই নিয়ে রিপোর্ট তলব ইতিমধ্যেই করা হয়েছে। কিন্তু সেখানেই থেকে থাকতে নারাজ কেন্দ্রীয় নেতৃত্ব।

    কবে আসছেন বিজেপি সভাপতি?‌ এই বিষয়ে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার সংবাদমাধ্যমকে জানিয়েছেন, আগামী ১২ ফেব্রুয়ারি রাজ্যে আসছেন জেপি নড্ডা। এখানে এসে দক্ষিণবঙ্গের দুটো লোকসভা আসনে প্রকাশ্য সমাবেশের পর রাজ্য নেতৃত্বের সঙ্গে গুরুত্বপূর্ণ সাংগঠনিক বৈঠকও করবেন দলের সভাপতি। যদিও জেপি নড্ডা দক্ষিণবঙ্গের কোন দু’টি লোকসভা আসনে কর্মসূচি করবেন সেটা এখনও পর্যন্ত চূড়ান্ত হয়নি।

    কেন এই তড়িঘড়ি সফর?‌ বিজেপি সূত্রে খবর, উত্তরবঙ্গে দলের শক্ত ঘাঁটি ছিল। অথচ সেখানের মাটি হঠাৎ দুর্বল হয়ে পড়ল। সুমন কাঞ্জিলালের বিজেপি সংস্রব ত্যাগ বেশ ভাবিয়ে তুলেছে। এই ধারা যেন অব্যাহত না থাকে সেটা দেখতে হবে। তাছাড়া পরাজিত আসনগুলিতে সরাসরি গিয়ে বাস্তব পরিস্থিতি সম্পর্কে আরও বেশি ওয়াকিবহাল হতে চাইছেন অমিত শাহ এবং জগৎপ্রকাশ নড্ডা। তাই চিহ্নিত ‘দুর্বল’ আসনগুলির প্রতিটিতে ভাগাভাগি করে যেতে চাইছেন তাঁরা। দলের সর্বভারতীয় সভাপতির ফেব্রুয়ারির বঙ্গ সফর সেই লোকসভা প্রবাস কর্মসূচিরই অন্তর্ভুক্ত। আগে জানুয়ারি মাসের মাঝামাঝি সময়ে কৃষ্ণনগরে এসেছিলেন নড্ডা। প্রকাশ্য সভার পাশাপাশি সাংগঠনিক বৈঠকও করেছিলেন। নড্ডার ফেব্রুয়ারি সূচি শেষ হলে পরবর্তী পর্যায়ে বাংলায় আসতে পারেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

    ‌‌নেপথ্য ঘটনা ঠিক কী?‌ নামপ্রকাশে অনিচ্ছুক এক বিজেপির রাজ্য নেতা বলেন, ‘‌এই রাজ্যের সাংগঠনিক হাল দেখে বেজায় খাপ্পা কেন্দ্রীয় নেতারা। তাই পঞ্চায়েত নির্বাচনকে গুরুত্ব দিতে নারাজ তাঁরা। আগে সংগঠন ঠিক হোক তারপর সব ভাবা যাবে। উত্তরবঙ্গে তৃণমূল কংগ্রেস আঘাত হানায় সবটা সরেজমিনে খতিয়ে দেখতে আসছেন জেপি নড্ডা। যদিও এই সংগঠন নিয়ে পঞ্চায়েত নির্বাচনে ভাল ফল অসম্ভব।’‌

    এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4au
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)