• কাজলের সঙ্গে রেষারেষির জন্য কুছ কুছ হোতা হ্যায় করেননি রবিনা, লাভ হয়েছিল রানির
    হিন্দুস্তান টাইমস | ০৮ ফেব্রুয়ারি ২০২৩
  • এক সময়ের অন্যতম সেরা অভিনেত্রী ছিলেন রবিনা টন্ডন। প্রথম সারির নায়িকাদের মধ্যে তাঁর নাম থাকত। গোবিন্দা, অক্ষয় কুমার, সানি দেওল সহ বহু অভিনেতার সঙ্গে কাজ করেছেন তিনি। একাধিক ছবিতে দাপিয়ে অভিনয় করেছেন। একই সঙ্গে বহু ছবির অফার ফিরিয়েও দিয়েছেন তিনি।

    শোনা যায় ৯০ -এর দশকের হিট ছবি কুছ কুছ হোতা হ্যায় ছবির টিনা মালহোত্রার চরিত্রের অফার প্রথম তাঁর কাছেই এসেছিল। কিন্তু তখন অভিনেত্রী সেই অফার ফিরিয়ে দেন। শেষ পর্যন্ত এই কালজয়ী ছবিতে টিনার চরিত্রে অভিনয় করেন রানি মুখোপাধ্যায়। কিন্তু কেন তিনি সেই অফার ফিরিয়েছিলেন?

    এই প্রসঙ্গে রবিনা জানান, তিনি তখন তাঁর কেরিয়ারের মধ্য গগনে এমন সময় তিনি কোনও ছবিতে সেকেন্ড লিডের চরিত্রে অভিনয় করতে চাননি। একটি পুরুষতান্ত্রিক ছবিতে একটি ছোট চরিত্রে অভিনয় করার বিন্দুমাত্র ইচ্ছে তাঁর ছিল না বলেই জানান তিনি। যেহেতু তিনি এবং কাজল সমসাময়িক ছিলেন সেহেতু তাঁর তুলনায় রবিনা ছোট চরিত্রে অভিনয় করবেন এটা মানতে পারেননি। অভিনেত্রীর কথায়, ' কাজল আর আমি সমসাময়িক ছিলাম। আমরা দুজনেই তখন মুখ্য ভূমিকায় অভিনয় করছি। এমন সময় আমি এমন কোনও ছবিতে অভিনয় করতে চাইনি যেখানে আমাকে তাঁর থেকে ছোট চরিত্র দেওয়া হচ্ছে।' একই সঙ্গে অভিনেত্রী জানান, 'এই ঘটনার জন্য আমাকে করণ আজও মাফ করেনি।'

    তবে খালি কুছ কুছ হোতা হ্যায় ছবি নয়, অভিনেত্রী আরও একাধিক ছবির অফার ফিরিয়ে দিয়েছিলেন। গুপ্ত ছবির অফারও ফিরিয়ে দিয়েছিলেন। তিনি জানিয়েছেন অনস্ক্রিনে শক্তিশালী মহিলার চরিত্রে অভিনয় করতেই পছন্দ করেন তিনি।

    রবিনাকে কেজিএফ ২ ছবিতে দেখা গিয়েছিল। অন্যদিকে কাজলকে শেষবার সালাম ভেঙ্কি ছবিতে দেখা যায়।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)