• মোদির সঙ্গে সাক্ষাৎ লকেটের, রাজ্যের পরিস্থিতি নিয়ে কথা
    বর্তমান | ০৮ ফেব্রুয়ারি ২০২৩
  • নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: সংসদের বাজেট অধিবেশনের প্রথম পর্বেও মোদি ও বঙ্গ বিজেপি নেতৃত্বের সাক্ষাৎ নিয়ে সংশয় বাড়ছে। তবে এরই মধ্যে মঙ্গলবার আলাদা করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করলেন বঙ্গ বিজেপির সাংসদ লকেট চট্টোপাধ্যায়। যাকে কেন্দ্র করে গেরুয়া শিবিরে জল্পনা তীব্র হয়েছে। যদিও লকেট নিজে একে ‘সৌজন্য সাক্ষাৎ’ বলেছেন। তিনি জানিয়েছেন, রাজ্যের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর কিছু কথা হয়েছে। পাশাপাশি গুজরাত নির্বাচনে জয়ের জন্য তিনি নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছেন।

    জানা যাচ্ছে, এদিন সংসদ ভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে মিনিট পনেরো কথা বলেছেন হুগলির সাংসদ। যদিও সংসদের বেশ কয়েকটি অধিবেশন কেটে গেলেও এখনও পর্যন্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বঙ্গ বিজেপি এমপিদের ‘বকেয়া’ প্রাতঃরাশ বৈঠক হয়নি। সম্ভবত এই পর্বেও তা হচ্ছে না। এই পরিস্থিতিতে বঙ্গ বিজেপির একজন সাংসদের আলাদা করে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের বিষয়টিকে কেন্দ্র করে প্রশ্ন উঠছেই। 

    অন্যদিকে, ২০২৩-২৪ আর্থিক বছরের সাধারণ বাজেট পেশের পর এদিনই প্রথম বিজেপির সংসদীয় দলের বৈঠক হয়। দলীয় সূত্রের খবর, সাধারণ বাজেটের সুফল বোঝাতে অবিলম্বে এলাকার প্রত্যেক মানুষের কাছে সাংসদদের যেতে বলেছেন মোদি। সূত্রের খবর, সংসদীয় দলের বৈঠকে নরেন্দ্র মোদি বলেছেন, এবারের বাজেটে সমাজের সর্বস্তরের মানুষের কথা মাথায় রাখা হয়েছে। গরিব মানুষের স্বার্থরক্ষার ব্যাপারে উদ্যোগ নেওয়া হয়েছে। কোনওমতেই একে নির্বাচনী বাজেট বলা যাবে না। মোদি বলেছেন, যখন কোনও সরকারকে কাজ দিয়ে চেনা যায়, তখন কোনও প্রতিষ্ঠান-বিরোধিতাই আর ফলপ্রসূ হয় না। তিনি জানিয়েছেন, যারা মতাদর্শগতভাবে বিজেপির বিরোধী, এমনকী তারাও এবারের বাজেটকে স্বাগত জানিয়েছেন। 
  • Link to this news (বর্তমান)