• মিনিটে ৮৫টি কয়েন দিয়ে টাওয়ার গিনেসে নাম কাঁকিনাড়ার ব্রতজিতের
    বর্তমান | ০৮ ফেব্রুয়ারি ২০২৩
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক মিনিটে ৮৫টি কয়েন দিয়ে টাওয়ার তৈরি করে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নাম তুললেন কাঁকিনাড়ার কেউটিয়ার যুবক ব্রতজিত্ সরকার। তবে এই রেকর্ডস বুকে নাম তোলা তাঁর উদ্দেশ্য ছিল না, বরং কিছু একটা করে দেখানোর তাগিদ ছিল। একটি বিশেষ রিয়েলিটি শো’তে অংশ নেওয়ার রাস্তা খুঁজতেই ব্রতজিৎ কয়েন দিয়ে টাওয়ার তৈরির নেশায় বুঁদ হয়েছিলেন বেশ কয়ে বছর আগে। অবশেষে সেই সাফল্য ধরা দিয়েছে তাঁর মুকুটে। প্রথম প্রথম ব্যর্থ হলেও লক্ষ্যে অবিচল থেকে গত ২৬ জানুয়ারি এই স্বীকৃতি আদায় করে নিয়েছেন তিনি। এই খবর জানাজানি হতেই কেউটিয়ার সরকার পরিবারে নেমে এসেছে খুশির জোয়ার। গর্ববোধ করছেন প্রতিবেশীরাও।

    পরিবার সূত্রে জানা গিয়েছে, ব্রতজিৎ স্নাতক হওয়ার পর বাবার নার্সারির ব্যবসায় ঢুকে পড়েন। যৌথ পরিবার। কয়েন দিয়ে টাওয়ার তৈরির ইচ্ছা কী করে হল? জবাবে ব্রতজিৎ বলেন, আসলে বাংলার একটি বিশেষ রিয়েলিটি শো’য়ে যোগ দেওয়ার ইচ্ছা ক্লাস সিক্স থেকে। তখন থেকেই অডিশন দিয়ে চলেছি। কিন্তু, বার বার অডিশন দিলেও সেখানে মূলপর্বে অংশ নেওয়ার সুযোগ পাইনি। আসলে বিশেষ যোগ্যতা না থাকলে এই ধরনের শো’য়ে সুযোগ পাওয়া যায় না। বছর তিনেক আগে একজন কয়েন দিয়ে টাওয়ার তৈরি করে লিমকা বুক অব রেকর্ডসে নাম তুলেছিলেন। তারপর তিনি ওই রিয়েলিটি শো’য়ে অংশগ্রহণের সুযোগ পেয়েছিলেন। এরপর গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে নাম তোলার জন্য আমার জেদ চেপে যায়। এতদিন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে এক মিনিটে ৬৫টি কয়েন দিয়ে টাওয়ার তৈরির রেকর্ড ছিল। আমি সেই রেকর্ড ভেঙে ৮৫টি কয়েন দিয়ে এক মিনিটে টাওয়ার তৈরি করেছি।

    কীভাবে নিজেকে প্রস্তুত করলেন? তিনি বলেন, বাবার নার্সারিতে সকাল থেকে বিকেল পর্যন্ত আমি থাকি। কয়েন দিয়ে টাওয়ার তৈরির জেদ চাপে ২০২১ সালের ডিসেম্বরে। সন্ধ্যার দিকে এর জন্য প্রস্তুতি নিতাম। ২০২২ সালের এপ্রিল মাসে এক মিনিটে আমি ৮০টি কয়েন দিয়ে টাওয়ার তৈরি করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষের কাছে একটি ভিডিও পাঠিয়েছিলাম। কিন্তু, সেটি তারা গ্রহণ করেনি। এরপর কঠোর অনুশীলন করে গত আগস্ট মাসে ফের গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষের কাছে নতুন ভিডিও পাঠাই। এবার মিনিটে ৮৫টি কয়েন দিয়ে টাওয়ার বানিয়েছিলাম। তার ভিত্তিতে গত ২৬ জানুয়ারি তারা আমাকে এই স্বীকৃতি দেয়।

    রিয়েলিটি শো নিয়ে তাঁকে প্রশ্ন করা হলে ব্রতজিৎ বলেন, ছোটবেলা থেকেই আমার সেখানে যাওয়ার ইচ্ছা। এবার মনে হয় যোগ্যতা অর্জন করতে পারব। এবার অডিশন দিয়ে দেখি, ছোটবেলার সেই স্বপ্নপূরণ হয় কি না। 
  • Link to this news (বর্তমান)