• 'এবার আমারও একটা বাড়ি হবে', কোটি টাকার লটারি জিতে উচ্ছ্বসিত দিনমজুর
    এই সময় | ২৪ ফেব্রুয়ারি ২০২৩
  • West Bengal Local News: দিনভর হাড় ভাঙা খাটুনির পর দিন এনে দিন খাওয়া । ছেঁড়া কাঁথায় শুয়ে ভবিষ্যতের স্বপ্ন দেখার ফাঁকে ছিল একটাই শখ লটারির টিকিট কাটা। প্রতিদিনের টানাটানির সংসারের মাঝে আয়ের সামান্য অংশ খরচে টিকিট কেনা নিয়েও মাঝে মাঝে অপরাধবোধ কাজ করত। কিন্তু, তবু মনের কোণের এক চিলতে আশা দিন শেষে পৌঁছে দিন সেই লটারির দোকানে। বহু আশাভঙ্গ শেষে অবশেষে জ্যাকপট। ৬ টাকার টিকিট দিনমজুর লালচাঁন শেখ ও সোয়েব শেখ।

    লটারিতে টিকিট কেটে রাতারাতি ভাগ্যের চাকা ঘুরল মুর্শিদাবাদের ফরাক্কার দুই শ্রমিকের। বৃহস্পতিবার লটারিতে এক কোটি টাকা পেলেন ফরাক্কার আলিনগর এলাকার বাসিন্দা লালচাঁন শেখ ও সোয়েব শেখ।

    লটারির রেজাল্ট দেখে নিজেদের আনন্দ আর চেপে রাখতে পারেননি দুই যুবক। বৃহস্পতিবার সকালেই আলিনগরে একটি কাউন্টার থেকে যৌথভাবে ২৫ সেমের ১৫০ টাকার টিকিট কাটেন লালচাঁন শেখ ও সোয়েব শেখ। সেই টিকিটই দিন শেষে বয়ে আনল সুসংবাদ।

    লটারি জেতার আনন্দে উল্লসিত হয়ে উঠেন দুজনেই। কিন্তু, কোটি টাকার লটারি জিতে নয়া আশঙ্কায় শঙ্কিত দুজনের মন। চুরির হয়ে যাওয়ার ভয়ে নিরাপত্তা জনিত কারণে ফরাক্কা থানার দ্বারস্থ হয়েছেন ফরাক্কার আলিনগরের দুই বাসিন্দা দুই লটারি বিজেতা।

    লটারি জিতে ঘুরে গিয়েছে জীবনের মোড়। কী ভাবে খরচ করবেন এই টাকা তাও একেবারে প্ল্যান করা। লালচাঁন শেখ জানান, ''বহুদিন ধরে নিজের একটা বাড়ি করার স্বপ্ন দেখছি। এবার এই টাকা দিয়ে সেই স্বপ্ন পূরণ করব। এছাড়া সন্তানদের শিক্ষার জন্য খরচ করব এই টাকা।''

    দুই দিনমজুরের স্বপ্নপূরণে খুশি এলাকাবাসীও। লটারির জেতা টাকায় আবারও লেখা হল জীবন বদলে দেওয়ার উপাখ্যান। এর আগে মাত্র ৬০ টাকা খরচে কোটি টাকার লটারি জীবন বদলে দিয়েছিল মালদার মানিকচক ব্লকের ভুবনটোলা গ্রামের বাসিন্দা দিনমজুর প্রতাপ মণ্ডলের। সামান্য দিনমজুরি করে সংসার চালানো প্রতাপের ১ কোটি টাকা জয়ে রীতিমতো হইচই পড়ে যায়। প্রতাপের কথায়, মাঝেমধ্যেই লটারির টিকিট কাটেন তবে এর আগে কখনও জেতেননি।
  • Link to this news (এই সময়)