• দাম কমল রান্নার গ্যাসের
    দৈনিক স্টেটসম্যান | ০২ অক্টোবর ২০২২
  • দিল্লি ,১ অক্টোবর ?সাধারণত ষষ্ঠীতেই শুরু দুর্গোৎসবের শুরু বলে ধরা হয় ।আর এই উৎসবের মধ্যেই স্বস্তির খবর। এক ধাক্কায় বেশকিছুটা দাম কমল বাণিজ্যিক রান্নার গ্যাসের। শুধু কলকাতা নয়, দেশের সমস্ত মেট্রো শহরেই দাম কমল বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম। তেল বিপণন সংস্থাগুলি (ওএমসি) জানিয়েছে, ১ অক্টোবর থেকে ১৯ কেজির বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম কমানোর  সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    কলকাতায় বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম কমল ৩৬ টাকা ৫০ পয়সা। আগে ১৯৯৫.৫০ টাকা ছিল এই সিলিন্ডারের দাম। ১ অক্টোবর থেকে সেই দাম হচ্ছে ১৯৫৯ টাকা। দিল্লিতে এই গ্যাস সিলিন্ডারের দাম কমেছে ৭৩.৫০ টাকা। রাজধানীতে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের দাম হল ১৮১১.৫০ টাকা। মুম্বই ও চেন্নাইয়েও দাম কমেছে। দুই শহরে যথাক্রমে দাম কমেছে ৩২ টাকা ৫০ পয়সা ও ৩৫ টাকা ৫০ পয়সা।

    গত মে মাস থেকে দফায় দফায় বাণিজ্যিক রান্নার গ্যাসের দাম কমানো হচ্ছে। চলতি বছরে ১৯ মে প্রথম দাম কমানো হয়েছিল। তার পর জুন মাসে একবার দাম কমানো হয়। জুলাইয়ে দু’বার বাণিজ্যিক গ্যাসের দাম কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়। সেপ্টেম্বর মাসেও একবার দাম কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

    বাণিজ্যিক গ্যাসের দাম কমলেও বাড়ির রান্নার গ্যাসের দাম অপরির্তিত আছে এখনও। শেষবার ৫০ টাকা বেড়েছিল ১৪ কেজি গ্যাস সিলিন্ডারের। এখন এই রান্নার গ্যাসের দাম ১০৫০ টাকা। তবে বাণিজ্যিক গ্যাসের দাম কমায় পুজোয় স্বস্তি মিলল ছোট বড় হোটেল রেস্তোরাঁগুলির। প্রধানত এইসব জায়গাতেই এই সিলিন্ডার ব্যবহার করা হয়।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)