• Sagardighi Bypoll Results 2023: বিজেপির ভোট তলানিতে, সাগরদিঘিতে জয়ের পথে কংগ্রেস-বাম জোট
    ২৪ ঘন্টা | ০২ মার্চ ২০২৩
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সাগরদিঘিতে এগিয়ে বাম-কংগ্রেস জোট। সপ্তম রাউন্ডের শেষে আট হাজার ভোটে এগিয়ে বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী। দ্বিতীয় স্থানে তৃণমূল প্রার্থী দেবাশিস বন্দ্যোপাধ্যায়। মোট পনেরো রাউন্ডে গণনা হবে। মুর্শিদাবাদের এই আসনে এবার তৃণমূলের প্রেস্টিজ ফাইট। কারণ ওই আসনটিকে ৩ বার জয়ী হয়েছে শাসকদল। এবার এই আসনে ভোট দিয়েছেন ২ লাখ ৪৬ হাজার ভোটদাতা। অশান্তির কথা মাথায় রেখে মোতায়েন করা হয়েছিল ৩০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। 

    আরও পড়ুন, 

    প্রথমে পোস্টাল ব্যালটের গণনাতেই এগিয়ে যান বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী বাইরন বিশ্বাস। পরে ইভিএম গণনা শুরু হওয়ার পর পঞ্চম রাউন্ডেও এগিয়ে গিয়েছেন বাইরন বিশ্বাস। তৃতীয় রাউন্ডে মার্জিন কমার পর চতুর্থ রাউন্ডে তা অনেকটাই বাড়িয়ে নেন বাইরন। পঞ্চম রাউন্ডের গণনার শেষে পাঁচ হাজারের বেশি ভোটে এগিয়ে কংগ্রেস প্রার্থী বাইরন বিশ্বাস। ইতিমধ্যেই কংগ্রেস অফিসে আবীর খেলা শুরু হয়ে গিয়েছে। এমনকী বাম দলকে ধন্য়বাদ জানিয়েছেন অধীর চৌধুরী। জোট এগিয়ে যেতেই প্রার্থী বাইরন বিশ্বাস বললেন, 'কংগ্রেস জিতবেই। মানুষ এবার তৃণমূলকে বুঝতে পারছে। পঞ্চাশ হাজার ভোটে জিতবে জোট।' 

    মন্ত্রী সুব্রত সাহার প্রয়াণের কারণে সাগরদিঘিতে উপনির্বাচন হয়। একুশের ভোটে এই কেন্দ্রে কংগ্রেস তৃতীয় স্থানে ছিল। দ্বিতীয় হয়েছিল বিজেপি। কিন্তু উপনির্বাচনে লড়াইটা দাঁড়িয়েছিল তৃণমূল বনাম বাম-কংগ্রেস জোটের। পঞ্চায়েত নির্বাচনের আগে এই কেন্দ্রের ভোটকেই সব দলের জন্য অ্যাসিড টেস্ট বলে ধরে নেওয়া হচ্ছে।  পঞ্চায়েতের আগে হাওয়া বোঝার প্রয়োজন রয়েছে বাম, কংগ্রেসেরও। বর্তমানে রাজ্যের বিধানসভায় বাম ও কংগ্রেসের কোনও বিধায়ক নেই। বাইরন জিতলে একজন কংগ্রেস বিধায়ক পাবে বিধানসভা। 

    আরও পড়ুন, 
  • Link to this news (২৪ ঘন্টা)