• CPIM নেতার বাড়ি থেকে উদ্ধার ১৬ টি সকেট বোমা! আতঙ্ক কালীগঞ্জে
    এই সময় | ১৩ মার্চ ২০২৩
  • West Bengal News : এবার নেতার বাড়ি থেকে বোমা উদ্ধারের অভিযোগ। নদিয়ার কালীগঞ্জের মোলান্দী গ্রামে CPIM নেতার বাড়ি থেকে উদ্ধার হল ১৬ টি সকেট বোমা। কালীগঞ্জ এরিয়া কমিটির CPIM সম্পাদক হাকসাদ মণ্ডলের বাড়ি থেকে বোমাগুলি উদ্ধার হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। পরে বম্ব স্কোয়াড গিয়ে বোমাগুলি নিষ্ক্রিয় করে।

    নদিয়ার কালীগঞ্জের মোলান্দী গ্রামের বাসিন্দা CPIM সম্পাদক হাকসাদ মণ্ডলের। গোপন সূত্রে খবর পেয়ে এদিন হাকসাদ মণ্ডলের বাড়িতে হানা দেয় কালিগঞ্জ থানার পুলিশ। বাড়িতে তল্লাশি চালাতে গিয়ে উদ্ধার হয় ১৬ টি সকেট বোমা।

    বোমা উদ্ধারের ঘটনায় ইতিমধ্যেই এলাকায় শুরু হয়েছে চাঞ্চল্য। বোমাগুলি উদ্ধারের পর জায়গাটিকে ঘিরে ফেলা হয়। খবর দেওয়া হয় বম্ব স্কোয়াডকে। বোমা উদ্ধারের পর সেগুলোকে ফাঁকা জায়গায় নিয়ে গিয়ে নিষ্ক্রিয় করে বম্ব স্কোয়ার্ড কর্মীরা।

    যদিও CPIM জেলা কমিটির সম্পাদক জিন্নাত আলী শেখের দাবি, প্রায় তিন দিন হল হাকসাদ বাড়িতে নেই। তাহলে কী করে তার বাড়িতে বোমা পাওয়া যায় ? এটা বিরোধীদের চক্রান্ত বলেই দাবি করেছে স্থানীয় CPIM নেতৃত্ব।

    বিরোধী শিবিরের কেউ এই চক্রান্তের সঙ্গে জড়িত বলে দাবি করা হয়েছে স্থানীয় CPIM নেতৃত্বের তরফে। পঞ্চায়েত নির্বাচনের আগে ফের উদ্ধার হল বোমা। বোমা উদ্ধারের পর গোটা ঘটনার তদন্ত শুরু করেছে কালিগঞ্জ থানার পুলিশ। প্রসঙ্গত, এই গ্রামেই পুলিশকে লক্ষ্য করে ছোড়া হয়েছিল বোমা।

    সেই বোমার আঘাতে আহত হয়েছিল কালীগঞ্জ থানার ওসি সহ আরও দুই পুলিশ কর্মী। ঘটনার একদিন পর উদ্ধার হয়েছিল ২১ টি তাজা বোমা। সেই রেশ কাটতে না কাটতে ফের উদ্ধার হল ১৬ টি সকেট বোমা, তাও আবার বাড়ি থেকে।

    উল্লেখ্য, গত ৬ মার্চ দুষ্কৃতীদের ছোড়া বোমার আঘাতে আহত হন কালীগঞ্জ থানার ওসি সহ অন্যান্য পুলিশ কর্মী। পুলিশের হাত থেকে এক দুষ্কৃতীকে ছাড়িয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনাতেই বোমা গুলি ছোড়া হয়েছে বলে পুলিশ সূত্রে জানানো হয়। ঘটনাটি ঘটে মার্চ রাতে নদিয়ার কালীগঞ্জ থানার মুলান্দী গ্রামে।

    জানা যায়, বেশ কয়েক মাসের পুরনো একটি বোমাবাজির মামলার এক আসামিকে গ্রেফতার করতে অভিযান চালায় । এরপর অভিযুক্তকে গ্রেফতার করে নিয়ে যাওয়ায় সময় এক দল দুষ্কৃতী গাড়ি লক্ষ্য করে বোমা মারে। কালিগঞ্জ থানার ওসি সৌরভ চট্টোপাধ্যায় কয়েকজন সিভিক ভলেন্টিয়ার ঘটনায় আহত হন।
  • Link to this news (এই সময়)