• থিমের পুজোয় মেতেছে ইসলামপুরের গ্রামাঞ্চলও
    বর্তমান | ০২ অক্টোবর ২০২২
  • সংবাদদাতা, ইসলামপুর: ইসলামপুরে গ্রামাঞ্চলেও একাধিক থিমের পুজো হচ্ছে। ইসলামপুর ও ডালখোলা শহরের বিগ বাজেটের পুজোর সঙ্গে পাল্লা দিয়ে গ্রামের পুজো মণ্ডপেও দর্শনার্থীদের জমজমাট ভিড় হচ্ছে। এবার চোপড়া থানার নটিগছ সর্বজনীন দুর্গাপুজো কমিটির উদ্যোগে কলকাতা হাইকোর্টের আদলে মণ্ডপ তৈরি করেছে। এই হাইকোর্ট দেখার জন্য মানুষ ভিড় জমাচ্ছে। চোপড়ার দেবীঝোরা সর্বজনীন পুজো কমিটির উদ্যোগে সংসদ ভবনের আদলে মণ্ডপ তৈরি করা হয়েছে। দাসপাড়ায় দুবাইয়ের বুর্জ খলিফার আদলে মণ্ডপ তৈরি হয়েছে। 

    অন্যদিকে, গোয়ালপোখর থানার নন্দঝাড়ের মণ্ডলবাড়ি সর্বজনীন দুর্গাপুজো কমিটির উদ্যোগে এবারও আকর্ষণীয় পুজো হচ্ছে। প্রতি বছর গ্রামের পাশাপাশি শহরেরও অনেক মানুষ এই পুজো দেখতে যান। পুজো কমিটির অন্যতম সদস্য অখিল মণ্ডল বলেন, প্রায় দেড় বিঘা জায়গা বিভিন্ন থিমে সাজিয়ে তোলা হয়েছে। তারমধ্যে উল্লেখযোগ্য হচ্ছে গোবর্ধন পর্বত, লিলিপুটের শহর, মাটির তৈরি বিভিন্ন মডেলের মাধ্যমে স্থানীয় নন্দঝাড় বাজারও তৈরি করা হয়েছে। এর আগে একাধিক পুরষ্কার পেয়েছে আমাদের পুজো। এবারও দর্শনার্থীদের ভালো লাগবে।

    চাকুলিয়া থানার কানকি বাসস্ট্যান্ড সর্বজনীন দুর্গাপুজো কমিটির পুজোও এবার গোটা থানা এলাকার কাছে আকষর্ণীয় হয়ে উঠেছে। একদিকে এই এলাকায় এমনিতেই সর্বক্ষণ জনসমাগম হয়। সেই সঙ্গে মণ্ডপসজ্জাও মানুষকে আকর্ষণ করছে। খেজুর পাতা দিয়ে মণ্ডপ তৈরি হয়েছে। সমস্ত উপকরণই পরিবেশ বান্ধব। কোনও প্রকার প্লাস্টিকের ব্যবহার করা হয়নি। মণ্ডপের ভিতরে প্রবেশ করলে দেখা যাবে পাখির বাসা, পাখি। সাউন্ড এফেক্টের মাধ্যমে পাখির ডাকও শোনা যাবে। অন্যদিকে, ডালখোলা থানার সূর্যাপুর সর্বজনীন দুর্গাপুজোও দর্শনার্থীদের আকর্ষণ করছে। 
  • Link to this news (বর্তমান)