• শিবসেনা বিধায়ক চুম্বন করছেন মহিলা মুখপাত্রকে! ‘বিকৃত’ ভিডিয়ো ছড়ানোর অভিযোগে গ্রেফতার দুই
    আনন্দবাজার | ১৪ মার্চ ২০২৩
  • দলের মিছিলেই শিবসেনা বিধায়ক চুম্বন করছেন দলীয় মুখপাত্রকে! গত রবিবার দুপুর থেকেই সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ে এমনই চুম্বন সংবলিত একটি ভিডিয়ো। তবে শিবসেনার দাবি, ‘বিকৃত’ ভিডিয়ো ছড়িয়ে দলের ভাবমূর্তি খারাপ করার চেষ্টা হচ্ছে। এই বিষয়ে রবিবার রাতেই থানায় অভিযোগ দায়ের করেন অধুনা একনাথ শিন্ডের নেতৃত্বাধীন ‘প্রকৃত’ শিবসেনা। অভিযোগের ভিত্তিতে পুলিশ ২ জনকে গ্রেফতার করেছে।

    কিছু দিন আগেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডে আশীর্বাদ যাত্রার আয়োজন করেছিলেন। এই যাত্রায় শিবসেনা কর্মীদের সঙ্গে শামিল হয়েছিলেন দলের বিধায়ক প্রকাশ সারভে এবং শিবসেনার অন্যতম মুখপাত্র শীতল মাত্রে। যে ভিডিয়োটি বিকৃত বলে অভিযোগ উঠেছে, ওই ভিডিয়োয় দেখা যাচ্ছে, ভিড়ের মধ্যেই শীতলকে চুম্বন করছেন প্রকাশ। যদিও আনন্দবাজার অনলাইন এই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি। ভিডিয়োটি সমাজমাধ্যমে ছড়িয়ে পড়তেই এ বিষয়ে মুখ খোলেন শীতল। দাবি করেন, তিনি মহিলা বলেই রাজনীতির ময়দানে তাঁকে পরাস্ত না করতে না পেরে তাঁর চরিত্রহনন করা হচ্ছে। চক্রান্ত করার অভিযোগ তোলেন উদ্ধব ঠাকরে-পন্থী শিবসেনার উদ্দেশেই। যদিও উদ্ধব শিবিরের তরফে এখনও এ বিষয়ে কোনও বক্তব্য রাখা হয়নি।

    শিবসেনার অভিযোগের ভিত্তিতে মহারাষ্ট্রের দাহিসর থানা ২৬ বছরের মানস কুমার এবং ৪৫ বছরের অশোক মিশ্র নামে দুই ব্যক্তিকে গ্রেফতার করেছে। তাঁদের বিরুদ্ধে বিকৃত ভিডিয়ো ছড়ানোর কিছু প্রমাণ পাওয়া গিয়েছে বলে পুলিশ সূত্রে খবর। এ বিষয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

  • Link to this news (আনন্দবাজার)