• আপাতত স্বস্তিতে সুকান্ত, সাংসদ শান্তনুর করা মানহানির মামলায় স্থগিতাদেশ দিল হাই কোর্ট
    আনন্দবাজার | ১৪ মার্চ ২০২৩
  • বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের বিরুদ্ধে করা মানহানির মামলার উপর স্থগিতাদেশ দিল কলকাতা হাই কোর্ট। মামলাটি করেছিলেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ শান্তনু সেন। সোমবার হাই কোর্টের বিচারপতি বিবেক চৌধুরী ওই মামলার উপর ৬ সপ্তাহের অন্তর্বর্তী স্থগিতাদেশ দেন। ফলে আপাতত সুকান্তের বিরুদ্ধে করা মামলার শুনানি বন্ধ থাকবে আলিপুর কোর্টে।

    গত বছর ২৭ নভেম্বর শান্তনুর মেয়ে সৌমিলি সেনের ডাক্তারিতে ভর্তি নিয়ে টুইট করেন সুকান্ত। টুইটে তিনি লেখেন, ‘‘সর্বভারতীয় ডাক্তারি পরীক্ষা নিটের ফলে সৌমিলির স্থান ছিল ১ লাখ ২১ হাজার ৪৩৭। তা সত্ত্বেও কী করে ডাক্তারি পড়ার সুযোগ পেলেন?’’ টুইটে তাঁর দাবি ছিল, নিয়ম বহির্ভূত ভাবে সুযোগ পেয়ে থাকতে পারেন তৃণমূল সংসদের মেয়ে। ডাক্তারিতে তাঁর মেয়ের ভর্তি নিয়ে সুকান্ত অসম্মানজনক মন্তব্য করেছেন এই অভিযোগ তুলে মানহানির মামলা করেন শান্তনু। তাঁর দাবি, ‘‘মেয়ে বরাবরই মেধাবী। নিজের মেধার জোরেই ডাক্তারি পড়ার সুযোগ পেয়েছেন। সম্পূর্ণ মিথ্যা অভিযোগ করা হয়েছে।’’ এর পরেই তিনি মানহানির মামলাটি করেন।

    মামলাটি এখন আলিপুর কোর্টে বিচারাধীন রয়েছে। এই মামলাটিই খারিজ চেয়ে হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন সুকান্ত। সোমবার এই মামলার উপর স্থগিতাদেশ দিল হাই কোর্ট।

  • Link to this news (আনন্দবাজার)