• Bali: বালিতে তিনটি পুকুর ভরাটের অভিযোগ, তদন্তে প্রশাসন 
    আজকাল | ১৪ মার্চ ২০২৩
  • ‌‌আজকাল ওয়েবডেস্ক: এলাকার পুকুর বুজিয়ে ফেলার অভিযোগ।

    অভিযোগ পেয়ে তদন্ত শুরু এবং যতদিন পর্যন্ত তদন্ত শেষ না হচ্ছে ততদিন ওই জমিতে কোনও কাজ করা যাবে না। নির্দেশ দিলেন ‌হাওড়া (সদর) মহকুমা শাসক। ঘটনাটি ঘটেছে হাওড়ার বালি বিধানসভা এলাকায়। 
    এবিষয়ে মহকুমা শাসক তরুণ ভট্টাচার্য বলেন, ‘‌বালি এলাকায় পুকুর ভরাটের অভিযোগ পেয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। সেইসঙ্গে বলা হয়েছে তদন্ত শেষ হয়ে সিদ্ধান্তে না আসা পর্যন্ত ওই জমিতে কোনও কাজ করা যাবে না।’‌ কখনও ছোট, আবার কখনও বড়। রাজ্যের নানাপ্রান্ত থেকে জলাভূমি ভরাট এবং ভরাটের পর সেই জায়গায় বহুতল নির্মাণের অভিযোগ এর আগেও অনেকবার উঠেছে। রাজ্য সরকারের পক্ষ থেকে জলাভূমি ভরাটের বিরুদ্ধে কড়া মনোভাব নেওয়া হলেও অনেক সময়েই প্রশাসনের নজর এড়িয়ে ভরাট হয়ে যায় জলাভূমি। বালির ক্ষেত্রে অভিযোগ, বালি বিধানসভা এলাকায় তিনটি পুকুর ভরাট করে ফেলা হয়েছে। যার মধ্যে একটি পুকুর বালির বঙ্কুবিহারী ঘোষ লেনে এবং বাকি দুটি ওই এলাকার ধর্মতলা লেনে। বালির বাসিন্দা জনৈক বৈশালী ভৌমিক এবিষয়ে লিখিতভাবে প্রশাসনের কাছে অভিযোগ করে জানিয়েছেন, প্রদীপ ভদ্র নামে এক প্রোমোটার এই পুকুর ভরাটের সঙ্গে যুক্ত। বিষয়টি তিনি স্থানীয় ব্লক ভূমি সংস্কার দপ্তরে লিখিতভাবে জানিয়েছেন। 
    এবিষয়ে প্রদীপ ভদ্রর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘‌অভিযোগ সর্বৈব মিথ্যা। আমার কাছে সমস্ত কাগজপত্র আছে।‌ অসৎ উদ্দেশ্য নিয়ে কেউ বা কারা এই ধরনের অভিযোগ করছে।’‌ 

     

    ‌‌
  • Link to this news (আজকাল)