• Hooghly: ১২ বছর আগে খুন করেছিলেন, সেই দুষ্কৃতীকে ধরে যাবজ্জীবন কারাদণ্ড দিল হুগলি জেলা আদালত
    আজকাল | ১৪ মার্চ ২০২৩
  • মিল্টন সেন: খুনের ঘটনার ১২ বছর পর অভিযুক্ত দুষ্কৃতিকে যাবজ্জীবন কারাদন্ডের সাজা ঘোষণা করলো হুগলি জেলা আদালত।

    সোমবার হুগলি জেলা আদালতের স্পেশাল পিপি কালি প্রসাদ সিংহ জানিয়েছেন, খুন হয়েছিল ২০১১ সালের ২৯শে জুন রাত আটটা নাগাদ, মগড়া থানার অন্তর্গত বাঁশবেড়িয়া কলবাজার এলাকায়। বাজার করে বাড়ি ফিরছিলেন শিবপুর ইসলামপাড়া বাইলেনের বাসিন্দা কেতাবউদ্দীন। তখন কুখ্যাত সমাজ বিরোধী ধানুয়া ওরফে মহম্মদ মুক্তার দলবল নিয়ে চড়াও হয় কেতাবউদ্দিনের উপর। 

    ছাড়ানোর চেষ্টা করলে পাইপগান দিয়ে কেতাবউদ্দিনের কানের পাশে মাথায় গুলি চালায় ধানুয়া। গুলির শব্দে স্থানীয় বাসিন্দারা বেরিয়ে এসে ধানুয়াকে তাড়া করলে দলবল সমেত পালিয়ে যায় সে। ঘটনাস্থলেই মৃত্যু হয় কেতাবউদ্দিনের। জানা গিয়েছে, ঘটনার পরেই ধানুয়া রাজ্য ছেড়ে পালিয়ে যায়। তদন্তে নেমে মগড়া থানার পুলিশ উত্তরপ্রদেশের ফরিদাবাদের এক হোটেল থেকে ধানুয়াকে গ্রেপ্তার করেছে। এই মামলায় মোট ১৮ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে।

    অভিযুক্ত ধানুয়ার বিরুদ্ধে আরও আটটি খুনের মামলা রয়েছে। সে কারণে অভিযুক্ত ধানুয়াকে জেলে রেখেই বিচারপর্ব শেষ করা হয়। গত ৬ই মার্চ ২০২৩ হুগলির প্রথম অতিরিক্ত জেলা জজ সঞ্জয় কুমার শর্মা অভিযুক্ত ধানুয়াকে ৩০২ ধারায় দোষী সাব্যস্ত করেন। এদিন মাননীয় বিচারক ধানুয়াকে যাবজ্জীবন কারাদন্ডের নির্দেশ দেন। কুখ্যাত দুষ্কৃতী সাজা পাওয়ায় খুশি কেতাবউদ্দীনের পরিবার এবং কলবাজার এলাকার বাসিন্দারা।
  • Link to this news (আজকাল)