• বাসস্ট্যান্ডে রাখা থাকছে পুরসভার জলের ট্যাঙ্ক ক্ষোভ এলাকার ছোট গাড়ি চালকদের
    বর্তমান | ১৪ মার্চ ২০২৩
  • সংবাদদাতা, গঙ্গারামপুর: বুনিয়াদপুর বাসস্ট্যান্ড চালু হলেও, জটিলতা পিছু ছাড়ছে না। বাসস্ট্যান্ড দখল করে রয়েছে পুরসভার জলের ট্যাঙ্ক। বিষয়টি নিয়ে ক্ষুব্ধ হয়ে উঠেছেন ছোট গাড়ির চালকেরা। সরকারি বাসস্ট্যান্ডের শেডের ভিতরে সারিবদ্ধ ভাবে রাখা রয়েছে জলের ট্যাঙ্ক। বাসস্ট্যান্ডের ভিতরে পুরসভা জলের ট্যাঙ্ক রাখায় ছোট গাড়ি ঢুকতে পারছে না বলে চালকদের অভিযোগ। অবিলম্বে প্রশাসনকে বিষয়টি দেখার আবেদন জানিয়েছেন তাঁরা।  

    ২০২১ সালের ৬ ডিসেম্বর বুনিয়াদপুর শহরের নারায়ণপুর এলাকায় সুবিশাল জায়গা নিয়ে উদ্বোধন হয়েছে পুরসভা দপ্তর। যখন বুনিয়াদপুর পুরসভার কোনও জায়গা ছিল না, সেই সময় থেকে বাসস্ট্যান্ডে অস্থায়ীভাবে পুরসভার সমস্ত গাড়ি ও জলের ট্যাঙ্ক রাখা থাকত। 

    কিন্তু পুরসভার নিজস্ব জায়গা হওয়ার পরও বাসস্ট্যান্ড থেকে জলের ট্যাঙ্ক সরানো হয়নি। যার ফলে বর্তমানে হরিরামপুর ও কুশমণ্ডি যাওয়ার ছোট গাড়ির চালকরা বাসস্ট্যান্ডের সামনেই অস্থায়ী পার্কিং তৈরি করে ফেলেছেন। বুনিয়াদপুর-কালিয়াগঞ্জ রাজ্য সড়কের দু’ধারে ছোট গাড়ি দাঁড়িয়ে থেকে যাত্রী পরিবহণ করছে। রাজ্য সড়কের উপরেই অস্থায়ী ছোট গাড়ির স্ট্যান্ড তৈরি হওয়ায় যে কোনও সময় দুর্ঘটনার আশঙ্কা করছেন নিত্যযাত্রী থেকে শহরবাসী। 

    বুনিয়াদপুরের গাড়ি চালকরা বলেন, আমরা বাসস্ট্যান্ডে ঢুকতে পারছি না। প্রখর রোদের মধ্যে আমাদের বাসস্ট্যান্ডের সামনে রাজ্য সড়কের পাশে দাঁড়িয়ে থেকে যাত্রী তুলতে হচ্ছে। বাসস্ট্যান্ডে ছোট গাড়ি রাখার জায়গা নেই। পুরসভার জলের ট্যাঙ্ক রেখে বাসস্ট্যান্ড ভরে গিয়েছে। বাসস্ট্যান্ডে ছোট ও বড় গাড়ি গিয়ে দাঁড়াবে, এটাই নিয়ম। কিন্তু সেই জায়গাতে জলের ট্যাঙ্ক দীর্ঘবছর ধরে কেন রাখা থাকছে, এবিষয়ে আমরা কিছু বলতে পারছিনা। প্রশাসন বিষয়টি দেখুক।

    বুনিয়াদপুর পুরসভার প্রশাসক অখিল বর্মন বলেন, বুনিয়াদপুর বাসস্ট্যান্ডের ভিতরে ছোট গাড়ি ঢুকলে বেশি যানজট হয়ে পড়বে। সেই কারণে ছোট যাত্রীবাহী গাড়ি গুলিকে বাসস্ট্যান্ডের দেওয়াল ঘেঁষে দাঁড় করানোর কথা বলা হয়েছে। পুরসভার জলের ট্যাঙ্ক বেশি থাকে না বাসস্ট্যান্ডে। আমাদের প্রায় প্রতিদিন জলের ট্যাঙ্ক পুরসভার বিভিন্ন ওয়ার্ডে পাঠাতে হয়, সেই কারণে 

    বাসস্ট্যান্ডে রাখা থাকে। বাসস্ট্যান্ড, পার্ক ও পুরসভা থেকে জলের ট্যাঙ্ক গুলি ভরানো হয়। এক জায়গা থেকে ভরানো সম্ভব নয়, তাই বিভিন্ন জায়গাতে আমরা জলের ট্যাঙ্ক রাখি। সমালোচকরা অনেক কিছুই বলবে। 

     বাসস্ট্যান্ডে রাখা জলের ট্যাঙ্ক। -নিজস্ব চিত্র।
  • Link to this news (বর্তমান)