• নকশালবাড়িতে গোরু পাচারকারী সন্দেহে মারধর
    বর্তমান | ১৪ মার্চ ২০২৩
  • সংবাদদাতা, নকশালবাড়ি: সোমবার নকশালবাড়ির দয়ারাম জোতে এক যুবককে মারধরের অভিযোগ ওঠে এসএসবি ‌জওয়ানদের বিরুদ্ধে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়ায়। যুবকের পরিবার এবং এসএসবি উভয় পক্ষই নকশালবাড়ি থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে। জখম ছোট মণিরাম জোতের বাসিন্দা মহম্মদ আন্নার চিকিৎসা চলছে নকশালবাড়ি গ্রামীণ হাসপাতালে। 

    আহত যুবক মহম্মদ আন্না বলেন, দু’টি গোরু শ্বশুরবাড়ি থেকে পেয়েছি। এদিন গোরু দু’টি মাঠে চড়াতে নিয়ে যাচ্ছিলাম। অাচমকাই এস‌এসবি জওয়ানরা আমাকে আটক করেন। তাঁরা গোরু পাচারকারী তকমা দিয়ে আমাকে মারধর করেন। স্ত্রী সাইবা খাতুন নকশালবাড়ি থানায় এসএসবি’র বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছে। 

    স্থানীয় বাসিন্দা মহম্মদ সৌরভ আলি বলেন, আন্না তাঁদের দু’টি গোরু মাঠে নিয়ে যাচ্ছিলেন। ওই সময় নেপাল থেকে আসা সাতটি গোরু এস‌এসবি ধরে। আন্নাকে ঘটনাস্থলে দেখে এস‌এসবি জওয়ানরা ভেবেছিলেন ছেলেটি নেপাল থেকে গোরু এনেছে। কিন্তু, জিজ্ঞাসাবাদ না করে এস‌এসবি ওঁকে মারধর করেছে। এটা ঠিক হয়নি। 

    অপরদিকে এস‌এসবি’র অষ্টম ব্যাটালিয়নের এক অফিসার জানিয়েছেন, গোপন সূত্রে খবর পেয়ে এলাকায় অভিযান গিয়ে হামলার মুখে পড়েন জওয়ানরা। জওয়ানদের উপর পাথর ছোড়া হয়েছিল। ঘটনায় আহত হন কয়েকজন জ‌ওয়ানরা। তবে ঘটনাস্থল থেকে ন’টি গোরু উদ্ধার হয়েছে। এসএসবি’র পক্ষ থেকে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। 

    নকশালবাড়ি থানার ওসি প্রদীপ ত্রিক্ষত্রি বলেন, এস‌এসবি’র দাবি গোরু পাচারের সময় তাদের পাথর ছোড়া হয়েছিল। অপর পক্ষের দাবি, এসএসবি এসে মারধর করেছে। উভয়পক্ষ অভিযোগ দায়ের করেছে। ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।  
  • Link to this news (বর্তমান)