• হাঁসখালির গ্যাড়াপোঁতা শান্তিপাড়ার শান্তি সঙ্ঘের পুজো করছেন মহিলা পুরোহিত
    বর্তমান | ০২ অক্টোবর ২০২২
  • সংবাদদাতা, কৃষ্ণনগর: হাঁসখালির গ্যাড়াপোঁতা শান্তিপাড়ার মহিলা পরিচালিত শান্তি সঙ্ঘের পুজো সকলের নজর কাড়ছে। এখানকার পুরোহিতও মহিলা। কৃষি প্রধান এই এলাকায় কাছে পিঠে দুর্গাপুজো হয় না। তাই এই পুজো ঘিরে থাকে বাড়তি উন্মাদনা। এবার পুজো ২২ বছরে পড়েছে। পুজোর সমস্ত আয়োজন করছেন মহিলা সদস্যরা। থাকছে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান।

    সাবেকি ঘরানার মাটির সাজের দেবীকে ও পুজো দেখতে আশেপাশের গ্রামের মানুষজন মণ্ডপে ভিড় করেছেন। ক্লাবের মহিলা সদস্যরাই ঢাক বাজানো থেকে পুজোর সমস্ত আয়োজন করেন। ক্লাবের সদস্য মৌমিতা বিশ্বাস বলেন, এখানে প্রথমে ক্যালেন্ডারে থাকা দেবীর ছবি দেখে পুজো হতো। পরে সকলের উৎসাহে প্রতিমা এনে পুজো করা হচ্ছে। সকলেই আমরা খুব আনন্দ করি। ক্লাবের সভাপতি গীতা বিশ্বাস বলেন, ২২ বছর ধরে পুজো করছি। আমরা ৪০জন মহিলা সদস্য আছি। এছাড়া গ্রামবাসীরাও আমাদের সঙ্গে থাকেন। তাঁরাও পুজোয় অংশগ্রহণ করেন। পুজোর দিনগুলি সকলে একসঙ্গে আনন্দে মেতে উঠি।

    মহিলা পুরোহিত কানন বালা বলেন, মা আমাদের সকলের শক্তিদাত্রী। ভক্তিভরে মায়ের পুজো করা হয়। এখানে পুজো শুরু হয় নির্ঘণ্ট মেনে। বাহুল্য না থাকলেও আমাদের আন্তরিকতায় কোনও খামতি নেই।
  • Link to this news (বর্তমান)