• ব্রেট লি, গেইলদের দাপট, ফের হারল ভারত মহারাজা, ৩ উইকেটে জয় ওয়ার্ল্ড জায়ান্টসের
    হিন্দুস্তান টাইমস | ১৬ মার্চ ২০২৩
  • এশিয়া লায়ন্সদের ১০ উইকেটে গুঁড়িয়ে দেওয়ার পর দিনই নিজেরাই মুখ থুবড়ে পড়ল ইন্ডিয়া মহারাজাস। ওয়ার্ল্ড জায়ান্টসের বিরুদ্ধে তারা ৩ উইকেটে হেরে বসে থাকল। এই নিয়ে ৩ ম্যাচের মধ্যে ২টিতেই হারল ভারত মহারাজাস। আর ওয়ার্ল্ড জায়ান্টস ২ ম্যাচের মধ্যে ১টিতে জয় পেল। অন্যটি হেরেছে।

    বুধবার টস জিতে ইন্ডিয়া মাহারাজাসকে ব্যাট করতে পাঠায় ওয়ার্ল্ড জায়ান্টসের অধিনায়ক অ্যারন ফিঞ্চ। প্রথমে ব্যাট করতে নেমেই ধাক্কা খায় ভারত। ২৪ রানের মধ্যে ২ উইকেট তারা হারিয়ে বসে থাকে। দ্বিতীয় ওভারের চতুর্থ বলে দলের ১১ রানের মাথায় প্রথম উইকেট পড়ে। ৫ বলে ৫ রান করে সাজঘরে ফেরেন রবিন উত্থাপ্পা। এর পর দলের ২৪ রানের মাথায় রিতেন্দর সোধি ৭ বলে ২ রান করে সাজঘরে ফেরেন।

    দলের হাল ধরার চেষ্টা করেন মনবিন্দর বিসলা এবং সুরেশ রায়না। তৃতীয় উইকেটে তারা ৬০ রান যোগ করেন। তবে বিসলা ৩৪ বলে ৩৬ করে আউট হয়ে যান। দলের হয়ে সর্বোচ্চ রান করেন সুরেশ রায়না। তিনি ৪১ বলে ৪৯ করেন। মাত্র ১ রানের জন্য হাফসেঞ্চুরি মিস করেন রায়না। এ ছাড়া ইরফান পাঠান আবার ২০ বলে ২৫ করেন। এর বাইরে কেউ দুই অঙ্কের ঘরেই পৌঁছাননি। নির্দিষ্ট ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৬ রান করে ইন্ডিয়া মাহারাজাস।

    ওয়ার্ল্ড জায়ান্টসের সবচেয়ে সফল বোলার ব্রেট লি। তিনি ১৮ রান দিয়ে ৩ উইকেট নেন। এ ছাড়া ক্রিস এমপোফু আর তিনো বেস্ট ২টি করে উইকেট নিয়েছেন। সামিত প্যাটেল এবং মন্টি পানেসর নিয়েছেন ১টি করে উইকেট।

    রান তাড়া করতে নেমে ক্রিস গেইল একাই ভারতকে চাপে ফেলে দেন। ৪৬ বলে ৫৭ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন তিনি। তিনিই ওয়ার্ল্ড জায়ান্টসের জয়ের ভিত মজবুত করে দেন। গেইল ছাড়া ১৬ বলে ২৬ করেছেন শেন ওয়াটসন। এ ছাড়াও দুই অঙ্কের ঘরে গিয়েছেন সমিত প্যাটেল (১২ রান) এবং মর্নে ভ্যান উইক (১০)। ওয়ার্ল্ড জায়ান্টস ১৮.৪ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৯ করে। ৮ বল বাকি থাকতে ৩ উইকেটে জয় ছিনিয়ে নেয় তারা।

    ভারতের হয়ে ১৪ রান দিয়ে ২ উইকেট নেন ইউসুফ পাঠান। হরভজন সিং, অশোক দিন্দা, প্রবীণ তাম্বে, সুরেশ রায়না ১টি করে উইকেট নিয়েছেন।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)