• বাবার মৃত্যুর পর এক রাত না পোহাতেই টাকা গয়না নিয়ে ভাগলবা সৎ মা, পুলিশের দ্বারস্থ অসহায় নাবালিকা
    এই সময় | ২০ মার্চ ২০২৩
  • West Bengal Local News : বাবা প্রয়াত হয়েছেন শনিবার। এদিকে সৎ মা বাড়ি থেকে সমস্ত টাকা পয়সা, গয়না নিয়ে চলে গিয়েছে বলে অভিযোগ। বাড়িতে একা পড়ে নাবালিকা মেয়ে। সৎ মায়ের সব টাকা পয়সা নিয়ে চলে যাওয়ার বিষয়টি বুঝতে পেরে পুলিশের দ্বারস্থ হয়েছে ওই নাবালিকা। ঘটনা উত্তর ২৪ পরগনার বারাসতে।

    নাবালিকার অভিযোগ, তার সৎ মা নগদ টাকা, সোনা দানা নিয়ে চম্পট দিয়েছে। বারাসত কাজিপাড়া এলাকার ঘটনা। রবিবার বারাসত থানায় অভিযোগ দায়ের নাবালিকা মেয়ের। জানা গিয়েছে, শনিবারই ওই নাবালিকার বাবার মৃত্যু হয় কলকাতা আরজিকর হাসপাতালে। নিজের মায়ের মৃত্যু হয়েছে ১০ বছর আগে।

    নাবালিকা পুলিশকে জানায়, মা এর মৃত্যুর পর একজন মহিলা দেখাশোনা করবে বলে কাজিপাড়া বাড়িতে আসে। দীর্ঘদিন ধরেই তাদের বাড়িতে রয়েছেন তিনি। হঠাৎই বাবা অসুস্থ হয়ে পরে। ব্রেন টিউমার ধরা পরে। বাবাকে আরজিকর হাসপাতালে ভর্তি করিয়ে দেওয়া হয়। অভিযোগ, এরপর বাড়িতে থাকা টাকা-পয়সা, সোনা-দানা নিয়ে সৎ মা দত্তপুকুরে নিজের বাড়ি চলে যায়।

    পরে নাবালিকা সোনা-দানা, টাকা পয়সার কথা জানতে চাইলে ওই মহিলা স্বীকার করে, যে সব তার কাছেই আছে। গতকাল বাবার মৃত্যুর পর অসহায় নাবালিকা মেয়ে সেই টাকা ও সোনা-দানা চাইলে দিতে অস্বীকার করেন ওই মহিলা সহ তার পরিবার বলে অভিযোগ। এরপরেই চোখে অন্ধকার দেখে ওই অসহায় নাবালিকা। বাধ্য হয়ে পুলিশের দ্বারস্থ হয় সে।

    নাবালিকা বলেন, " আমাকে ওই মহিলা দেখাশোনা করতেন। প্রথমে ফোন করায় কেউ ধরছিল না। পরে ওই মহিলার ভাই ফোন ধরে বলেন, কোনও গয়নাগাটি, পয়সা উনি দেবেন না। আমাকে উনি চেনেন না। দশ, পনেরো দিন আগে উনি চলে যান।" নাবালিকা জানায়, গত ১০ জানুয়ারি অসুখ নিয়ে তার বাবা হাসপাতালে ভর্তি হন। শনিবার বিকেল চারটের সময় নাবালিকার বাবা মারা যান। এরপর কোনও টাকা পয়সা, গয়না খুঁজে না পাওয়ায় সন্দেহ হয় ওই নাবালিকার।

    পরে দত্তপুকুর দীঘরা এলাকায় নাবালিকা তার আত্মীয়দের নিয়ে গেলেও তারা অস্বীকার করে টাকা পয়াসা সোনা-দানার বিষয়। তারপরেই বারাসত থানার দ্বারস্থ হয় ওই নাবালিলা কয়েকজন আত্মীয়কে নিয়ে। বারাসত থানায় লিখিত অভিযোগ জানায় ওই নাবালিকা। বারাসত থানা নাবালিকার অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে। ইতিমধ্যে ওই মহিলা অর্থাৎ নাবালিকার সৎ মা এর সঙ্গে যোগাযোগ করেছে বারাসত থানার পুলিশ।
  • Link to this news (এই সময়)