• মহেশতলার নুঙ্গির বাজি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ, মৃত অন্তত ৩
    প্রতিদিন | ২১ মার্চ ২০২৩
  • সুরজিৎ দেব, ডায়মন্ড হারবার: মহেশতলার নুঙ্গির বাজির কারখানায় ভয়াবহ বিস্ফোরণ। মৃত অন্তত ৩। কীভাবে বিস্ফোরণ ঘটল তা এখনও স্পষ্ট নয়। বাজি তৈরির বাধ অনুমতি ছিল কি না তাও এখনও স্পষ্ট নয়। সোমবার সন্ধের দিকে বিস্ফোরণ খবর প্রকাশ্যে আসে। কিন্তু সংবাদমাধ্যমের কর্মীরা খবর করতে সেখানে পৌঁছলে তাঁদের হেনস্তা করার অভিযোগ উঠেছে। মুখে কুলুপ এঁটেছে প্রতিবেশীরাও। ঘটনাস্থলে বিশাল পুলিশবাহিনী ও দমকলরর্মীরা পৌঁছে গিয়েছেন।

    স্থানীয় সূত্রে খবর, দক্ষিণ ২৪ পরগনার মহেশতলা পুরসভার ৩০ নম্বর ওয়ার্ডের পুটখালী মণ্ডলপাড়ায় বিস্ফোরণের ঘটনাটি ঘটে। সন্ধে পৌনে ছ?টা নাগাদ বাজি কারখানায় বিস্ফোরণ হয় বলে দাবি। ঘটনাস্থলেই ৩ জনের মৃত্যু হয়েছে বলে সূত্রের খবর। তাঁদের মধ্যে কারখানার মালিকের স্ত্রী লিপিকা হাতি (৫২) এবং তাঁর ছেলে শান্তনু হাতি (২২)। মৃত্য়ু হয়েছে প্রতিবেশী মাধ্যমিক পরীক্ষার্থী আলো দাসেরও (১৭)। খবর পেয়ে ঘটনাস্থলে দমকল কর্মীদের পাশাপাশি মহেশতলা এবং বজবজ থানার পুলিশ যায়। এখনও সেখানে পকেট ফায়ার রয়েছে বলেই খবর। ক্ষয়ক্ষতির বিস্তারিত খবর মেলেনি।

    খবর করতে সংবাদমাধ্যমের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছলে হেনস্তার শিকার হতে হয় বলে অভিযোগ। তাঁদেরকে ছবি করতে বাঁধা দেওয়া হয়। পাশাপাশি সংবাদমাধ্যমের কাছে প্রতিবেশীরা কেউই কোনও প্রকার প্রতিক্রিয়া দিতে রাজি হয়নি। ওই কারখানায় বাজি তৈরির জন্য কোনও বৈধ অনুমতিপত্র ছিল কিনা তা এখনও পর্যন্ত জানা যায়নি। দেহগুলিকে ঘটনাস্থল থেকে বের করে ময়নাতদন্তের জন্য বিদ্যাসাগর হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।
  • Link to this news (প্রতিদিন)