• 'দিদির সুরক্ষা কবচ' কর্মসূচিতে ক্ষুব্ধ মহিলার পা ধরলেন জেলা পরিষদের সভাধিপতি, তুমুল কটাক্ষ বিরোধীদের
    এই সময় | ২১ মার্চ ২০২৩
  • West Bengal News : সূচনার পর থেকেই ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচি নিয়ে বিতর্কে বিরাম নেই। জায়গায় জায়গায় জানুয়ারি মাস থেকে এই কর্মসূচির পরিপ্রেক্ষিতে মানুষের বিক্ষোভের মুখে পড়েছেন তৃণমূল কংগ্রেসের নেতা মন্ত্রীরা। এবার ‘দিদির সুরক্ষা কবচ’ কর্মসূচিতে গিয়ে ক্ষোভের মুখে পড়লেন হুগলি জেলা পরিষদের সভাধিপতি মেহেবুব রহমান। এমনকি বিক্ষুব্ধ এক মহিলার পায়ে ধরে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন সভাধিপতি!

    হুগলি জেলার গোঘাটের মান্দারণ পঞ্চায়েতের তারাহাট এলাকায় বিক্ষোভের মুখে পড়েন হুগলি জেলা পরিষদের সভাধিপতি মেহেবুব রহমান। মঙ্গলবার গোঘাটের মান্দারণে দিদির সুরক্ষা কবচ কর্মসূচিতে যোগ দেন সভাধিপতি মেহেবুব রহমান। দলের স্থানীয় নেতৃত্ব ও জনপ্রতিনিধিদের নিয়ে তারাহাট গ্রামে যেতেই ক্ষোভের মুখে পড়ে তাঁরা।

    গ্রামের বেশ কয়েকজন মহিলা তাঁদের সামনে পেয়ে ক্ষোভ প্রকাশ করেন। মূলত তাদের অভিযোগ, ভোট এলেই গ্রামে নেতা ও জনপ্রতিনিধিরা খোঁজ নিতে আসেন। কিন্তু এলাকার উন্নয়ন করা হয়নি ও আবাসের বাড়ি উপযুক্ত প্রাপকদের দেওয়া হয়নি। সেই অভিযোগ নিয়েই সভাধিপতি ও বাকি নেতৃত্বদের কাছে ক্ষোভ প্রকাশ করেন তাঁরা।

    সেই ঘটনায় বেগতিক দেখে পরিস্থিতি সামাল দিতে এক বিক্ষুব্ধ মহিলার পায়েও ধরতে যান সভাধিপতি। পাশাপাশি তাদের যা যা অভিযোগ তা দ্রুত সমাধান করার আশ্বাসও দেন সভাধিপতি। যদিও ঘটনার পর আর কেউ মুখ খুলতে চাননি।

    অন্যদিকে হুগলি জেলা পরিষদের সভাধিপতি মেহেবুব রহমান ঘটনার প্রসঙ্গ এড়িয়ে বলেন, "কিছু ক্ষোভ থাকতে পারে মানুষের মধ্যে, তবে উন্নয়ন হয়েছে। তবুও এই মানুষদের যেসব অভাব অভিযোগ আছে, আমি টা মিটিয়ে ফেলার চেষ্টা করব খুব তাড়াতাড়ি।" পাশাপাশি বিগত সরকার ও কেন্দ্রীয় সরকারের উপরও দায় চাপিয়েছেন তিনি।

    যদিও এই বিষয়ে কটাক্ষ করতে ছাড়েনি রাজ্যের প্রধান বিরোধী দল BJP-ও । দূর্নীতির কারনেই ক্ষোভের বহিঃপ্রকাশ সাধারণ মানুষের একথা জানিয়ে হুগলি জেলা BJP-র এক নেতা বলেন, "শুধু গোঘাট না, হুগলি জেলার যে কোনায় যাবেন, তাঁদের এরকম বিক্ষোভের সামনে পড়তে হবে। আজ তো তাও ওনাকে একজনের পা ধরতে হয়েছে। ওনার ভাগ্য ভালো যে মানুষের হাতে মার খাননি। তৃণমূলের আকাশ ছোঁয়া দুর্নীতি নিয়ে মানুষের মধ্যে প্রচুর ক্ষোভ জমে আছে।"

    এদিকে আগে জেলার জায়গায় জায়গায় দলীয় নেতাদের এইরকম বিক্ষোভের মুখে পড়া, মোটেও ভালো চোখে দেখছে না তৃণমূলের জেলা নেতৃত্ব।
  • Link to this news (এই সময়)