• নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার হওয়া মানিককে টানা দু’মাসের জেল হেফাজতে রাখার নির্দেশ আদালতের
    আনন্দবাজার | ২২ মার্চ ২০২৩
  • নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার হওয়া মানিক ভট্টাচার্যকে ১৮ মে পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিল আদালত। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর হাতে গ্রেফতার হওয়া মানিককে মঙ্গলবার হাজির করানো হয় নগর দায়রা আদালতে। সেখানে মানিককে ‘অত্যন্ত প্রভাবশালী’ বলে উল্লেখ করে জামিনের বিরোধিতা করে ইডি। শুনানি শেষে বিচারক তাঁকে ১৮ মে পর্যন্ত জেল হেফাজতে রাখার নির্দেশ দেন।

    প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি তথা রাজ্যের বিধায়ক মানিকের জামিনের শুনানি চলাকালীন আদালতে তাঁর সঙ্গে বিচারকের সামান্য কথোপকথন হয়। মানিক বিচারককে কিছু বলতে চাইলে, তাঁকে থামিয়ে বিচারক বলেন, যা জানানোর আইনজীবী জানিয়েছেন। মানিকের নতুন কিছু বলার আছে কি না তা জানতে চান বিচারক। একই সঙ্গে বিচারক জানান, আদালতের কিছু নিয়মকানুন আছে।

    অন্য দিকে, ইডির আইনজীবীও মানিকের জামিনের বিরোধিতা করে বলেন, উনি এতটাই প্রভাবশালী যে দল থেকে তাঁকে বহিষ্কারও করা হয়নি। মানিকের জন্যই তাঁর স্ত্রী এবং পুত্র গ্রেফতার হয়েছেন জানিয়ে তাঁর জামিনের বিরোধিতা করেন ইডির আইনজীবী। এর পরই শুনানি শেষে রায় ঘোষণা করেন বিচারক। জানিয়ে দেন, আগামী ১৮ মে পর্যন্ত জেল হেফাজতেই থাকতে হবে মানিককে।

  • Link to this news (আনন্দবাজার)