• আদালতে গেলেই খুন হয়ে যাব, আশঙ্কা ইমরানের, ভারচুয়াল শুনানি চান প্রাক্তন পাক প্রধানমন্ত্রী
    প্রতিদিন | ২২ মার্চ ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আদালতে গেলেই খুন হয়ে যাবেন, সেই আশঙ্কায় ভুগছেন পাকিস্তান প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। আদালতের বাইরে তাঁকে খুন করার জন্য অজ্ঞাতপরিচয় আততায়ীরা অপেক্ষা করে বলেই দাবি ইমরানের। সেই জন্যই তোষাখানা মামলায় ভারচুয়াল শুনানির আবেদন জানিয়েছেন তিনি। অন্যদিকে, তোষাখানা মামলায় এবার ইমরানের স্ত্রী বুশরা বিবিকে তলব করেছে পাকিস্তানের দুর্নীতি দমন শাখা।

    সব মিলিয়ে প্রায় ১০০টি মামলা রয়েছে ইমরানের বিরুদ্ধে। তোষাখানায় দুর্নীতির অভিযোগে শনিবারেই আদালতে হাজিরা দিয়েছিলেন তিনি। সেই সময়ে পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধে জড়িয়ে পড়েন ইমরানের সমর্থকরা। তবে শেষ পর্যন্ত আদালতের নির্দেশে খারিজ হয়ে যায় তোষাখানা মামলা। 

    এহেন পরিস্থিতিতে ইমরানের দাবি, ?শনিবার আমি যখন আদালতে হাজিরা দিতে গিয়েছিলাম, তখন বেশ কয়েকজন অজ্ঞাতপরিচয় ব্যক্তি আদালতে উপস্থিত ছিল। আমাকে খুন করতেই তাদের পাঠানো হয়েছিল।? দেশের প্রধান বিচারপতির কাছে ইমরানের আবেদন, তাঁর বিরুদ্ধে যাবতীয় মামলা একত্রিত করে বিচার প্রক্রিয়া শুরু হোক। তাছাড়াও বাড়ির মধ্যে থেকেই যেন ভারচুয়াল শুনানিতে অংশ নিতে পারেন, সেই আবেদনও জানিয়েছেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী।

    অন্যদিকে, তোষাখানা মামলায় এবার তলব করা হল ইমরানের স্ত্রী বুশরা বিবিকেও। প্রধানমন্ত্রী থাকাকালীন তোষাখানা থেকে একাধিক মূল্যবান উপহার নিয়েছেন ইমরান, এমনই অভিযোগ উঠেছে। শুধু ইমরান নয়, বিপুল উপহার পেয়েছিলেন তাঁর স্ত্রী ও ঘনিষ্ঠরাও। ইমরানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হলেও তাঁকে ধরতে পারেনি পুলিশ।
  • Link to this news (প্রতিদিন)