• লা লিগার প্রচারের হাতিয়ার দেবের ?গোলন্দাজ?! ব্যাপারটা কী?
    প্রতিদিন | ২২ মার্চ ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাংলার বক্স অফিসে ঝড় তুলেছিল দেবের ?গোলন্দাজ?। দেবের ড্রিবল দশ গোল দিয়েছিল বাকি ছবিগুলিকে। কিন্তু অভিনেতা দেবের সেই ছবি যে মনে ধরেছে বিদেশি ফুটবল লিগেরও, তা জানা গেল এবার। স্প্যানিশ লিগে আবির্ভাব ঘটল গোলন্দাজের! লা লিগার ফেসবুক পেজে পোস্ট হল বাংলা ছবির পোস্টার! বিশ্বাস না হলে আবার পড়ুন।

    বিষয়টা তাহলে একটু খোলসে করে বলা যাক। 'গোলন্দাজ' ছবিতে কিংবদন্তি ফুটবলার নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর ভূমিকায় দেখা গিয়েছিল দেবকে। ছবির পোস্টারে হাতের উপর হাত রেখে দাঁড়িয়েছিলেন দেব। পরনে পাঞ্জাবি ও চাদর। সেই একই পোস্টার পোস্ট করেছে লা লিগা। তবে কাহানি মে টুইস্ট হল, দেবের মুখের জায়গায় ফুটে উঠেছে রবার্ট লেওনডস্কির মুখ। নিচে লেখা, লেওনডস্কিই হলেন গোলন্দাজ। আবার গোলন্দাজ শব্দটিও বাংলাতেই লেখা।

    লা লিগার ফেসবুক পেজে বার্সেলোনার স্ট্রাইকারকে গোলন্দাজ রূপে দেখে অনেকেই প্রথমে ভেবেছিলেন, বিষয়টা হয়তো ফটোশপ করা। অনেকে আবার নিজের চোখকেই বিশ্বাস করতে পারেননি। কিন্তু সত্যিই গোলন্দাজ দেবের এভাবেই আবির্ভাব ঘটেছে লা লিগায়। বাংলা ফুটবলের প্রাণপুরুষকে তিনি পৌঁছে দিলেন বিশ্ব মঞ্চে। আসলে এবার ২১ ম্যাচে ১৫টি গোল করেছেন লেওনডস্কি। যা এক কথায় অসাধারণ। এখনও পর্যন্ত লা লিগার সর্বোচ্চ গোলদাতাও পলিশ স্ট্রাইকার। আর তাঁকেই 'গোলন্দাজ' আখ্যা দেওয়া হয়েছে।

    আসলে অনেক দিন ধরেই ভারত তথা বাংলার বাজার ধরার চেষ্টা করছে বিদেশি লিগগুলি। লা লিগা থেকে প্রিমিয়ার লিগ, প্রত্যেকেই নিজেদের মতো প্রচার চালাচ্ছে। বার্সেলোনা বনাম রিয়াল মাদ্রিদের এল ক্লাসিকোও হয়েছে ভারতীয় সময়ের কথা মাথায় রেখে। এমনকী বাংলা ও দেশের বিভিন্ন উৎসব পার্বণেও এই লিগের তরফে আসে শুভেচ্ছা। সেই জনপ্রিয়তা বাড়াতেই এবার বাংলার ফুটবলকে নিজেদের সঙ্গে জুড়ে দিল লা লিগা।
  • Link to this news (প্রতিদিন)