• BWF Ranking: ২৫ নম্বরে নামলেন লক্ষ্য সেন! দেখুন সাইনা-সিন্ধু কত নম্বরে রয়েছেন
    হিন্দুস্তান টাইমস | ২২ মার্চ ২০২৩
  • শুভব্রত মুখার্জি: বর্তমানে ভারতীয় ব্যাডমিন্টনের অন্যতম সেরা শাটলার লক্ষ্য সেন। ২১ বছর বয়সি এই তারকা শাটলার ভারতের হয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ ম্যাচে জিতেছেন। এই ছোট বয়সেই নিজের কেরিয়ারে তিনি একাধিক কৃতিত্ব অর্জন করেছেন। তবে সাম্প্রতিক সময়ে তিনি ফর্মহীনতায় ভুগছেন। চলতি বছরে সেইভাবে বলার মতন কোন কৃতিত্ব অর্জন করতে পারেননি তিনি। আর তাঁর এই পারফরম্যান্সের প্রভাব এসে পড়ল তাঁর র‍্যাঙ্কিংয়ে। বিশ্ব ব্যাডমিন্টনে সদ্য প্রকাশিত হয়েছে নয়া র‍্যাঙ্কিং। আর সেই ক্রমতালিকাতেই বেশ খানিকটা নেমে গিয়ে ২৫ নম্বরে জায়গা হয়েছে তাঁর।

    গত বছর নভেম্বরে তাঁর কেরিয়ারের সেরা র‍্যাঙ্কিংয়ে পৌঁছেছিলেন লক্ষ্য সেন। ২১ বছর বয়সি সেবার ক্রমতালিকায় ৬ নম্বরে পৌঁছেছিলেন। চলতি বছরে তিনি তিনটি ওপেনে খেলেছেন। তিনটি প্রতিযোগিতাতেই তিনি ছিটকে গিয়েছেন একেবারে গোড়াতেই। মালয়েশিয়ান ওপেন,ইন্ডিয়ান ওপেন এবং জার্মান ওপেন থেকে দ্রুত বিদায় নেন তিনি। ফলে ক্রমতালিকায় ছয় ধাপ নেমে যেতে হল লক্ষ্য সেনকে।ফলে ক্রমতালিকায় প্রথম ২০'র বাইরে চলে গিয়েছেন তিনি। বিডব্লুএসের তরফে মঙ্গলবারেই প্রকাশ করা হয়েছে নয়া ক্রমতালিকা। সেই তালিকাতেই ২৫ নম্বরে জায়গা হয়েছে তাঁর।

    সাম্প্রতিক সময়ে অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপ থেকে ও তিনি দ্বিতীয় রাউন্ডে ছিটকে গিয়েছেন। গত বছর ইউরোপীয়ান সার্কিটে দুরন্ত ফর্মে ছিলেন লক্ষ্য। ইন্ডিয়া ওপেন জেতেন। অল ইংল্যান্ড চ্যাম্পিয়নশিপ এবং জার্মান ওপেনের ফাইনালে ও পৌঁছেছিলেন তিনি। যদিও ফাইনালে তাঁকে হারতে হয়। অপর ভারতীয় শাটলার এইচ এস প্রনয় ক্রমতালিকায় রয়েছেন নয় নম্বরে। কিদাম্বি শ্রীকান্ত রয়েছেন ১৮ নম্বরে। অন্যদিকে মহিলাদের ক্রমতালিকায় নয় নম্বরে রয়েছেন পিভি সিন্ধু এবং ৩২ নম্বরে রয়েছেন সাইনা নেহওয়াল।

    এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4au
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)